বিজেপিকে হারাতে বারাণসীতে কাল জনসভা মমতার মুখ্যমন্ত্রী

বাংলার মুখ্যমন্ত্রী যখন বারাণসীতে জনসভা করবেন সমাজবাদী পার্টির হয়ে, তখন প্রধানমন্ত্রীর জনসভা করার কথা জৌনপুর ও চাদুয়ালিতে।

Written by SNS Kolkata | March 2, 2022 12:45 pm

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সংসদীয় কেন্দ্র বারাণসীতে ভোটপ্রচারে যাচ্ছেন বাংলার মমতা বন্দ্যোপাধ্যায়। সমাজবাদী পার্টির আমন্ত্রণে তিনি আগামী বৃহস্পতিবার অর্থাৎ ৩ মার্চ উত্তরপ্রদেশের বারাণসীতে জনসভা করবেন।

শেষ মুহূর্তে কোনও রদবদল না হলে বুধবার বিকেলের বিমানেই মমতার বারাণসীর উদ্দেশে হওয়ার কথা। ঘটনাচক্রে উত্তরপ্রদেশের ভোটপ্রচারে সেই সময়ে ওই রাজ্যে থাকার কথা মোদিরও।

এই প্রথম নয়, এর আগে গত ৮ ফেব্রুয়ারি সমাজবাদী পার্টির অখিলেশ যাদবের সমর্থনে লখনউতে ভার্চুয়াল জনসভা করেন মমতা

সেই সভা থেকেই জানিয়েছিলেন ৩ মার্চ তিনি বারাণসীতে অখিলেশের হয়ে ভোটপ্রচার করবেন।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগেই ঠিক ছিল শিবরাত্রির পরে তৃণমূলনেত্রী বারাণসী যাবেন।

প্রধানমন্ত্রী মোদির লোকসভা কেন্দ্র বারাণসী উত্তরপ্রদেশ নির্বাচনে গুরুত্বের অন্যতম ভরকেন্দ্র। সেখানে মমতার প্রচারে যাওয়ারাজনৈতিক ভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

অন্য দিকে, বারাণসীতে দীর্ঘ কাল ধরেই বহু বাঙালি বসবাস করেন। বাংলার সঙ্গে বারাণসীর যোগাযোগও বেশ ঘনিষ্ঠ।

সে কারণেই অখিলেশের পাশে থাকার বার্তা পৌঁছতে মমতা বারাণসীকেই বেছে নিয়েছেন। পশ্চিমবঙ্গে নীলবাড়ির লড়াইয়ের আগে এ রাজ্যে বেশ কয়েক বার এসেছেন মোদি।

রাজ্যের বিভিন্ন প্রান্তে তিনি জনসভাও করেছেন। একই সময়ে মমতাও ভোটপ্রচারে গিয়েছেন রাজ্যের বিভিন্ন প্রান্তে।

০১৯-এর লোকসভা ভোটেও বাংলায় মোদি এসেছেন। কিন্তু এই প্রথম বাংলার বাইরের কোনও রাজ্যে একই দিনে ভোটপ্রচার করবেন মোদি ও মমতা।

বাংলার মুখ্যমন্ত্রী যখন বারাণসীতে জনসভা করবেন সমাজবাদী পার্টির হয়ে, তখন প্রধানমন্ত্রীর জনসভা করার কথা জৌনপুর ও চাদুয়ালিতে।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে , বারাণসীর জনসভা করেই কলকাতায় ফিরে আসতে পারেন মমতা । যদিও ওইদিন অখিলেশের আরও তিনটি সভা রয়েছে। কিন্তু মমতা যোগ দেবেন বারাণসীর সভাতেই।