হাসপাতালেই কুকুর খুবলে খাচ্ছে কিশােরীর মৃতদেহ

উত্তর প্রদেশে একটি সরকারি হাসপাতালের স্ট্রেচারের উপর সাদা চাদরে ঢাকা এক কিশােরীর মৃতদেহ পড়ে রয়েছে। আর সেই দেহের একটি অংশ খুবলে খাচ্ছে রাস্তার কুকুর।

Written by SNS Lucknow | November 28, 2020 8:57 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

উত্তর প্রদেশে একটি সরকারি হাসপাতালের স্ট্রেচারের উপর সাদা চাদরে ঢাকা এক কিশােরীর মৃতদেহ পড়ে রয়েছে। আর সেই দেহের একটি অংশ খুবলে খাচ্ছে রাস্তার কুকুর। এই ভিডিও সামনে আসতেই তােলপাড় শুরু হয় নেট দুনিয়াতে। সমালােচনাও হয়েছে বিস্তর।

জানা গিয়েছে বৃহস্পতিবার এক পথ দুর্ঘটনায় আহত হয় ওই কিশােরী। তারপর তার দেহ আনা হয় হাসপাতালে। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছিল কি না সে সম্বন্ধে অবশ্য কোনাে খবর পাওয়া যায়নি।

একটি ২০ সেকেন্ডের ভিডিও ভাইরাল হয় সােশ্যাল মিডিয়াতে। সেখানে দেখা যায় একটি কিশােরীর মৃতদেহ চাদরে ঢাকা আছে। আশেপাশে কেউ নেই। একটা রাস্তার কুকুর এসে ওই দেহ খুবলে খাচ্ছে। কেউ তাকে সেখান থেকে সরিয়ে দিচ্ছে না।

কিন্তু আশেপাশে মানুষের গলার আওয়াজ পাওয়া গেছে ভিডিওতে। এই ঘটনার পর ওই যুবতীর পরিবারের তরফ থেকে হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযােগ আনা হয়েছে।

ওই কিশােরীর বাবা চরণ সিং জানিয়েছেন, প্রায় দেড় ঘন্টা ধরে ওই ভাবেই পড়ে ছিল মেয়ের দেহ। এটা হাসপাতালের গাফিলতি। হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানানাে হয়েছে হাসপাতালে রাস্তার কুকুরের সমস্যা রয়েছে।

এই বিষয়ে স্থানীয় প্রশাসনকেও জানানো হয়েছে। কিন্তু এখনাে পর্যন্ত এই বিষয়ে প্রশাসনের তরফ থেকে কোনাে পদক্ষেপ নেওয়া হয়নি। যদিও এই ঘটনার জন্য কোনাে দায় হাসপাতাল কর্তৃপক্ষ নেয়নি। হাসপাতালের তরফ থেকে জানানাে হয়েছে সব প্রক্রিয়া হয়ে যাওয়ার পর পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হয়েছিল। হতে পারে এরপর তার দেহ ছেড়ে কোথাও গিয়েছিল। তখনই এই ঘটনা ঘটেছে। সূত্রের খবর এই ঘটনা প্রকাশ্যে আসার পর হাসপাতালের একজন সুইপার ও একজন ওয়ার্ড বয়কে সাসপেন্ড করা হয়েছে। সেই সঙ্গে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে সূত্রের খবর।