দানিশের বাবাকে ফোন করলেন আফগান প্রেসিডেন্ট

ভারতীয় চিত্রসাংবাদিক দানিশ সিদ্দিকি কান্দাহারে নিহত হয়েছেন।আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরফ গণি শনিবার দানিশ সিদ্দিকির বাবাকে ফোন করে সমবেদনা জানান।

Written by SNS Delhi | July 25, 2021 4:35 pm

নিহত পুলিজার জয়ী ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকী (Photo:SNS)

ভারতীয় চিত্রসাংবাদিক দানিশ সিদ্দিকি কান্দাহারে তালিবানের দ্বারা নিহত হয়েছেন। আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরফ গণি শনিবার দানিশ সিদ্দিকির বাবাকে ফোন করে সমবেদনা জানান। পরে আফগান প্রেসিডেন্টের তরফে এই ফোনের খবর বিবৃতি দিয়ে জানানাে হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে তালিবান-আফগান বাহিনীর সংঘর্ষের মধ্যে পড়ে গিয়ে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান সংবাদ সংস্থা রয়টার্সের ফটোগ্রাফার দানিশ সিদ্দিকি আফগান সেনাবাহিনীর সঙ্গে ঘুরে ঘুরে তিনি যুদ্ধ পরিস্থিতির খবর ও ছবি পাঠাচ্ছিলেন।

দানিশের মৃত্যুর পর তার দেহ আন্তর্জাতিক রেড ক্রশের হাতে তুলে দিয়ে তালিবানরা জানিয়েছিল, সাংবাদিকের মৃত্যুতে তারা দুঃখিত। যদিও পরে জানা যায়, নৃশংসভাবে দানিশকে তালিবানরা খুন করেছিল।

এদিন আফগান প্রেসিডেন্টের দফতর থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, ‘কান্দাহারের স্পিন বােলদাকে তালিবানি হামলায় ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকের মৃত্যুতে মর্মাহত আফগান প্রেসিডেন্ট। দানিশের বাবাকে ফোন করে শােক বার্তা জানিয়েছেন।

দানিশের বাবাও প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়েছেন। প্রেসিডেন্টের নিজস্ব শােকবার্তা আফগান সরকারের তরফে ‘সর্বোচ্চ শ্রদ্ধা হিসেবে দেখা হয়, এমনটাই বলছেন কুটনীতিকরা।

দানিশের বাবা জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক আখতার সিদ্দিকিকে যেভাবে আফগান পেসিডেন্ট ফোন করলেন, তা আসলে নয়াদিল্লিকে আফগানিস্তানের বার্তা বলেই মনে করছে।