উলুবেড়িয়া আদালতে আনিসের বাবার গোপন জবানবন্দি ৬ এপ্রিল

সালেম খান জানান, সিটের পক্ষ থেকে তাঁকে যত দ্রুত সম্ভব কোর্টে গোপন জবানবন্দি দেওয়ার জন্য বলা হয়েছে। সালেম খান ছাড়াও পরিবারের জনের জবানবন্দি চেয়েছে সিট।

Written by SNS Kolkata | April 2, 2022 12:13 pm

হাওড়ার আমতাকাণ্ডে এবার গোপন জবানবন্দি নেওয়ার জন্য উলুবেড়িয়া আদালতে আবেদন জানালো সিট। আগামী ৬ এপ্রিল ছাত্র নেতা আনিস খানের বাবার গোপন জবানবন্দি নেওয়ার দিনক্ষণ রয়েছে।

সূত্রে প্রকাশ ইতিমধ্যেই বিষয়টি আনিসের পরিবারকে জানিয়েছে সিট। আদালতের নির্দেশ নিয়ে এলে গোপন জবানবন্দি দিতে তিনি রাজি বলে জানিয়েছেন আনিসের বাবা।

তবে ফের আদালতের নজরদারিতে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে পরিবার। ছাত্রনেতা রোহিত ভেমুলার মতো সারা দেশ আনিস খানকেও মনে রাখবে।

সিটের তদন্তে সত্যিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে। আমতায় আনিসের বাড়িতে গিয়ে অভিযোগ করেন বাম নেতা দীপঙ্কর ভট্টাচার্য।

গোপন জবানবন্দি চেয়ে আনিসের বাড়িতে সিট, কী জানালেন সালেম খান? দিনকয়েক আগেই আনিস খানের বাড়িতে যায় সিটের তদন্তকারী দল। চার সদস্যের সিটের একটি দল অনিস খানের বাড়িতে যায়।

সালেম খান জানান, সিটের পক্ষ থেকে তাঁকে যত দ্রুত সম্ভব কোর্টে গোপন জবানবন্দি দেওয়ার জন্য বলা হয়েছে। সালেম খান ছাড়াও পরিবারের জনের জবানবন্দি চেয়েছে সিট।

যে প্রসঙ্গে মৃত ছাত্রনেতার বাবা জানান, আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে তাঁর উপস্থিতিতেই কোর্টে জবানবন্দি দেব।

সিটের সদস্যদের এমনটাই জানিয়েছেন বলে দাবি আনিসের বাবার। একইসঙ্গে ফের সিবিআই তদন্তের দাবি জানায় আনিসের পরিবার।

আনিস খানের বাবা সালেম খানের কথায়, ‘সিট যেভাবে তদন্ত করছে তাতে তো কোনও আস্থা নেই, নাহলে কি আর সিবিআই তদন্ত চাই!’

ওইদিন সিটের তদন্তকারী দলের তাঁর সঙ্গে দেখা করার প্রসঙ্গে তিনি জানান, ‘সাড়ে চারটে নাগাদ সিটের তরফে এসে গোপন জবানবন্দি চাওয়া হয়।’

আইনজীবীর সঙ্গে কথা বলে তাঁর উপস্থিতিতে তেমনটা করব বলেই জানিয়েছি। আমার পাশাপাশি ছেলে, নাতনী সহ ৬ জনের গোপন জবানবন্দি চেয়েছেন ওঁরা।