নীরব মােদি কি ভারতে ফিরছেন? জানাবে ব্রিটেনের আদালত

ব্রিটেনের সরকার যদি চায়, তাহলে নীরবকে ভারতেই ফেরত পাঠাতে পারে। অন্যদিকে নীরবও ভারতে আসতে না চাইলে উচচতর আদালতে আবেদন করতে পারেন।

Written by SNS London | February 26, 2021 3:38 pm

নীরব মোদি (File Photo IANS)

নীরব মােদির ভারতে ফেরার সম্ভাবনা কতটা তা নিয়ে আজই কোনও নির্দেশ দিতে পারে ব্রিটেনের আদালত। প্রায় ১৪ হাজার কোটি টাকার আর্থিক কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযােগে আপাতত তিনি লন্ডনের জেলে বন্দি।

সূত্রের খবর, লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ জেল থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ৪৯ বছর বয়সী এই হীরক রাজার ভারতে প্রত্যাবর্তনের কথা জানাতে পারে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত। বিশ্বজোড়া নাম এই হিরে ব্যবসায়ীর।

তার ব্র্যান্ডের হিরের গয়নায় এক সময় সেজেছে হলিউড থেকে বলিউড। গুজরাতের রত্ন ব্যবসায়ী মেহুল চোকসির ভাইপাে ৪৬ বছর বয়সেই হয়ে উঠেছিলেন বিজনেস টাইকুন। ফায়ারস্টার ন্টারন্যাশনাল চেয়ারম্যান থেকে ফোর্বসের ৫৭ জন ধনীর তালিকায় অন্যতম ছিলেন তিনি।

সাফল্যের ঝুলিতে কী ছিল না! এরই মধ্যে বহুবার তিনি জামিনের আবেদন জানিয়েছেন। তা নাকচও হয়ে গিয়েছে। বৃহস্পতিবার নীরবের ভারতরে প্রত্যর্পণের মামলার ফের শুনানি হচ্ছে। ব্রিটেনের সরকার যদি চায়, তাহলে নীরবকে ভারতেই ফেরত পাঠাতে পারে। অন্যদিকে নীরবও ভারতে আসতে না চাইলে উচচতর আদালতে আবেদন করতে পারেন।