রামের নাম করে বিজেপি’কে ধাক্কা শিবসেনা’র

উদ্ধব ঠাকরে নেতৃত্বাধীন শিবসেনার অভিযােগকে খারিজ করে দিয়ে ভারতীয় জনতা পার্টির তরফে বলা হয়, ‘রাম মন্দির নির্মাণ প্রকল্প কোনও রাজনৈতিক ইস্যু নয়’।

Written by SNS Mumbai | December 22, 2020 11:38 am

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (File Photo: Twitter | @CMOMaharashtra)

ভগবান রামের মন্দির নির্মাণ প্রকল্পের নামে সংগৃহীত অনুদান পরবর্তী লােকসভা নির্বাচনের প্রচারে ব্যবহার করা হবে, শিবসেনার তরফে এভাবেই ভারতীয় জনতা পার্টির রাম মন্দির নির্মাণ প্রকল্পের লক্ষ্যে অনুদান সংগ্রহ কর্মসুচির সমালােচনা করা হয়। পাশাপাশি, রামের নাম করে রাজনৈতিক প্রচার চালানাে বন্ধ করা উচিত বলেও মন্তব্য করা হয়েছে। 

এদিকে, উদ্ধব ঠাকরে নেতৃত্বাধীন শিবসেনার অভিযােগকে খারিজ করে দিয়ে ভারতীয় জনতা পার্টির তরফে বলা হয়, ‘রাম মন্দির নির্মাণ প্রকল্প কোনও রাজনৈতিক ইস্যু নয়’। শিবসেনা রামমন্দির নির্মাণ প্রকল্পের জন্য অনুদান সংগ্রহের উদ্যোগে বাধা সৃষ্টি করছে- মানুষ নিজের ইচ্ছেয় অনুদান সংগ্রহের উদ্যোগে যােগ দিচ্ছেন।

শিবসেনার দলীয় মুখপত্র সামানাতে বলা হয়েছে, ‘রাম মন্দির নির্মাণ করার লক্ষ্যে জনগণের কাছ থেকে যে অনুদান সংগ্রহ করার উদ্যোগ নেওয়া হয়েছে- তা আদতে ২০১৪ সালের লােকসভা নির্বাচনের প্রচারে ব্যবহার করা হবে। দেশের জনগণের টাকায় ভগবান রামের মন্দির নির্মাণ করা হবে- এমন কোনও সিদ্ধান্ত কখনােই গ্রহণ করা হয়নি। পাশাপাশি, ভগবান রামের নাম করে রাজনৈতিক প্রচার চালানাে বন্ধ করতে হবে। জনগণের অনুদানের বিষয়টি মােটেই সহজ নয়, এটা রাজনৈতিক ইস্য’। 

শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পং রাই গত সপ্তাহে বলেছিলেন, গণসংযােগ ও মন্দির নির্মাণ প্রকল্পে অনুদান সংগ্রহের জন্য ট্রাস্ট গঠন করা হবে। গণ সংযােগের মাধ্যমে জনগণের অনুদানের টাকায় মন্দির নির্মাণ করা হবে।