ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শাকিব আল হাসানরা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি বাংলাদেশ সফরে গিয়েছেন । করােনা কালে দীর্ঘ একবছর বাদে তিনি প্রথম বিদেশ সফর করলেন। ২ দিনের বাংলাদেশ সফরে মােদি।

Written by SNS Dhaka | March 27, 2021 7:53 pm

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শাকিব আল হাসান (Photo:SNS)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি বাংলাদেশ সফরে গিয়েছেন । করােনা কালে দীর্ঘ একবছর বাদে তিনি প্রথম বিদেশ সফর করলেন। ২ দিনের বাংলাদেশ সফরে মােদি যখন সেখানে হাজির হন তখন বাংলাদেশের তারকা ক্রিকেটার শাকিব আল হাসান তার সঙ্গে দেখা করেন।

শাকিব সাক্ষাৎকারের শেষে বলেন, আজকের দিনটা আমার কাছে অত্যন্ত স্মরণীয় হয়ে থাকবে। আমি নিজেকে ধন্য মনে করছি। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকারের সুযােগ পেয়ে বেশ কিছু কথা বলার সময় পেয়েছি। তাই নিজেকে খুব সাম্মানিক মনে করছি। আশা করব দুই দেশের সম্পর্ক আরও উন্নত ও সহজ হবে।

শাকিব আরও বলেন, যেআমার বিশ্বাস বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক যেমন নিবীড় হবে তেমনি খেলাধুলাের দিক থেকেও অনেকটাই এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী মােদির সঙ্গে সাক্ষাৎকারের সময় উপস্থিত ছিলেন ক্রিকেটার মাসরাফি ও মহিলা ক্রিকেটার সালমা খাতুন এবং জাহানারা আলম।

বাংলাদেশ ক্রিকেট বাের্ড কিছুদিন ধরে শাকিব আল হাসানকে নিয়ে চর্চা করছিল। শাকিব এবারে আইপিএল ক্রিকেটে কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে চুক্তি বদ্ধ হয়েছেন। কিন্তু বাংলাদেশ শ্রীলঙ্কার ক্রিকেট দলের সঙ্গে টেস্ট সফরে শাকিব আল হাসাকে পাচ্ছে না। তিনি ছুটি চেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বাের্ডের কাছে।

তিনি মনে করেন কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে ঠিক মতাে খেলতে পারি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে ভালাে খেলার চেষ্টা করা যাবে। আইপিএলই সবচেয়ে বড় অনুশীলনের টুর্নামেন্ট ।

তাই শাকিবকে নিয়ে অনেক টালবাহানার শেষে বাংলাদেশ ক্রিকেট বাের্ড খেলবার ছাড়পত্র দিলেও নতুন করে সমস্যা দেখা দিয়েছে যদি কলকাতা নাইট রাইডার্স প্লে-অফ ম্যাচে খেলার সুযােগ পায় সেই সময় তাকে পাওয়া যাবে না।

তার কারণ ছাড়পত্রে ১৮ মে পর্যন্ত সময় সীমা বেঁধে দেওয়া হয়েছে। আগামী ২০ মে থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ টি একদিনের ম্যাচ শুরু হচ্ছে। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১৮ মে পরে শাকিবকে খেলবার কথা বলা হয়েছে।

অর্থাৎ শাকিব কে ফিরে আসতে হবে ১৮ মে-এর পরেই। ক্রিকেটার শাকিব বলেছেন আইপিএল ক্রিকেটে নাইট দলের হয়ে খেলবার সুযােগটা আবার আসার ফলে আমাকে বাড়তি পরিশ্রম করতেই হবে। এই দলের বেশ কয়েকজন অভিজ্ঞ খেলােয়াড় রয়েছেন।

তাঁদের সঙ্গে খেলবার সুযােগটা আমাকে অনেকটা এগিয়ে দেবে। সেই অভিজ্ঞতা আমাকে বাংলাদেশের হয়ে খেলার সময় বড় প্রাপ্তি হিসাবে পাব।