মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টার পদ ছাড়লেন পিকে

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা ভােটকৌশলী প্রশান্ত কিশােরের। অমরেন্দ্রকে চিঠি দিয়ে সিদ্ধান্তের কথা জানিয়েছেন পিকে।

Written by SNS Chandigarh | August 6, 2021 4:28 pm

পিকে (File Photo: IANS)

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলেন ভােটকৌশলী প্রশান্ত কিশাের। অমরেন্দ্রকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন পিকে। প্রশান্ত কিশাের জানিয়েছেন, তিনি আপাতত এই ভূমিকা থেকে সরছেন। পরবর্তী পদক্ষেপ কী হবে, সে বিষয়ে এখনও স্থির করেননি কিছু।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে চিঠিতে পিকে লিখেছেন, ‘আপাতত সাময়িক বিরতি নিচ্ছি। বিষয়টি আপনি জানেন। তাই আপনার প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলাম। আপনার কাছ থেকে অব্যাহতি চাইছি। এই সুযােগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

গত মার্চেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছিলেন, পিকে তার প্রধান উপদেষ্টা হিসেবে যােগ দিচ্ছেন। সেই সঙ্গে বলেছিলেন, ‘পাঞ্জাবের মানুষের উন্নতির জন্য আমরা একসঙ্গে কাজ করব।’

সেই টুইটের পরই পিকে-কে প্রধান উপদেষ্টা হিসেবে নিয়ােগ করেন অমরেন্দ্র। প্রধান উপদেষ্টার পদ গ্রহণ করার পাঁচ মাসের মধ্যেই কেন ইস্তফা দিলেন পিকে, তা নিয়ে। ইতিমধ্যেই চর্চা হয়েছে রাজনৈতিক মহলে।

গত মাসেই রাহুল গান্ধি এবং প্রিয়ঙ্কা বঢ়রার সঙ্গে বৈঠক করেন পিকে। তার পর থেকেই জল্পনা, তা হলে এ বার কংগ্রেসে যােগ দিতে চলেছেন তিনি? যদিও এ বিষয়ে স্পষ্ট কোনও ইঙ্গিত দেননি পিকে। এমনকি কোনও মন্তব্য করা হয়নি কংগ্রেসের তরফেও। তবে পিকের ইস্তফা সেই জল্পনাকে উস্কে দিল বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।