অক্সিজেন কালােবাজারিতে, দিল্লির ‘খান চাচা’ রেস্তরাঁর মালিক গ্রেফতার

অক্সিজেন কনসেনট্রেটর চড়া দামে বিক্রির অভিযােগে দিল্লির ব্যবসায়ী নভনীত কালরাকে গ্রেফতার করল পুলিশ।

Written by SNS New Delhi | May 18, 2021 7:14 pm

নভনীত কালরাকে গ্রেফতার করল পুলিশ। (Photo: IANS)

অক্সিজেন কনসেনট্রেটর চড়া দামে বিক্রির অভিযােগে দিল্লির ব্যবসায়ী নভনীত কালরাকে গ্রেফতার করল পুলিশ। রবিবার মধ্যরাতে গুরুগ্রামের একটি খামারবাড়ি থেকে গ্রেফতার করা হয় তাকে। কালরার ‘খান চাচা’, ‘নেগাযু’, ‘টাউন হল’, এই তিনটি রেস্তরাঁ থেকে ৫০০টির বেশি অক্সিজেন কনসেনট্রেটর আগেই উদ্ধার করেছিল পুলিশ।

এরপর তল্লাশি শুরু হয় মালিকের খোঁজে। গ্রেফতারি এড়াতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু আদালত সাফ জানিয়ে দিয়েছিল, অভিযােগ অত্যন্ত গুরুতর। ফলে জামিন দেওয়া সম্ভব নয়। এরপরেই দিল্লি পুলিশ অতি সক্রিয় হয়ে ওঠে এবং ব্যবসায়ীকে গ্রেফতার করে।

অক্সিজেন কনসেনট্রেটর উদ্ধার হওয়া ছাড়াও কালরার হােয়াটসঅ্যাপ চ্যাটে ক্রেতাদের সঙ্গে দরদামের অভিযােগও রয়েছে ব্যবসায়ীর বিরুদ্ধে। আদালত আশঙ্কা প্রকাশ করে, কালােবাজারিতে অভিযুক্ত কালরা জামিন পেলে প্রমাণ লােপাট করতে পারে। দিল্লিতে অক্সিজেনের অভাবে বহুজনের মৃত্যুর অভিযােগ

উঠেছে। এমনই এক সময়ে একদল অসৎ ব্যবসায়ী অক্সিজেন সিলিন্ডার ও কনসেনট্রেটর মজুত করে কালােবাজারি করছে, যা আইনের চোখে তাে বৈধ নয়ই, মানবিকভাবেও এইসব অসাধু ব্যবসায়ীদের ক্ষমা করা যায় না। ফলে পুলিশের চোখে ধুলাে দিয়েও গ্রেফতারি এড়াতে পারল না নভনীত কালরা।