সাহায্যের চিঠি পাওয়া মাত্রই অক্সিজেন নিয়ে হাজির মহারাজ স্বয়ং

সৌরভ গাঙ্গুলি করােনা আক্রান্তদের সাহায্যের জন্য আগেই এসেছিলেন। এবারে বেহালা বিদ্যাসাগর সেন্ট জেনারেল হাসপাতালকে দুটি অক্সিজেন কনসেনট্রেটর দিলেন সৌরভ।

Written by SNS Kolkata | May 16, 2021 11:38 pm

সৌরভ গাঙ্গুলি (Photo by Punit PARANJPE / AFP)

করােনার দ্বিতীয় ঢেউ গােটা দেশে আছড়ে পড়ার পরই সংক্রমণের হার যেমন বেড়ে গিয়েছে, তেমনই মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে ক্রমশ বাড়ছে। পাশাপাশি অক্সিজেনের সমস্যা দেখা দিয়েছে, আর সেই সঙ্গে রােগীরা উপযুক্ত ব্যবস্থা পাচ্ছে না। হাসপাতালের বেড মিলছে না। এরফলে করুণ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। 

এইরকম কঠিন পরিস্থিততে সকলেই এগিয়ে এসেছেন। বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি করােনা আক্রান্তদের সাহায্যের জন্য আগেই এসেছিলেন। এবারে বেহালা বিদ্যাসাগর সেন্ট জেনারেল হাসপাতালকে দুটি অক্সিজেন কনসেনট্রেটর দিলেন সৌরভ। করােনায় আক্রান্ত গুরুতর রােগীদের চিকিৎসার কাজে তা ব্যবহার করা হবে।

শনিবার সৌরভকে চিঠি লিখে অক্সিজেন কনসেনট্রেটরের প্রাপ্তিস্বীকার করেন বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালের সুপারিন্টেডেন্ট। চিঠিতে লেখা হয়েছিল, তানিয়া ভট্টাচার্য নামে এক মহিলা মারফত তিনি দুটি অক্সিজেন কনসেনট্রেটর পেয়েছেন। হাসপাতালে ভর্তি থাকা করােনার রােগীদের চিকিৎসার কাজে তা ব্যবহার করা হবে। বেহালার সাধারণ মানুষের পাশে থাকার জন্য সৌরভের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। 

গোটা দেশে ইতিমধ্যেই অক্সিজেনের হাহাকার দেখা দিয়েছে। সেজন্য অনেকেই অক্সিজেনের ঘাটতি মেটানাের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এ অবস্থায় বসে না থেকে এগিয়ে এলেন বিসিসিআইয়ের সভাপতিও। কঠিন সময়ে সকলকে সুস্থ করে তােলাই সকলের লক্ষ্য। সেখানে যা যা অসুবিধা হচ্ছে সেগুলাের দিকে সকলেই নজর রাখছেন। কেউ বিদেশ থেকে তাে কেউ দেশে থেকেই করােনা আক্রান্ত মানুষদের সেবা করার জন্য নিজেদের নিযুক্ত করে ফেলেছেন। তাদের বার্তা একটাই এই কঠিন পরিস্থিতিতে একদিন সকলেই আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসবে ও সুস্থ হয়ে উঠবে।