মােদির উপস্থিতিতে প্রবাসী ভারতীয়দের সভায় জাতীয়তাবাদের ধ্বনি

জি ২০ সম্মেলনে যােগ দিতে জাপানে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সেখানে পৌঁছতেই উষ্ণ অভ্যর্থনা জানান হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে।

Written by SNS Tokyo | June 28, 2019 10:43 am

জাপানের ওসাকায় জি ২০ সম্মেলনে ভারতের ও জাপানের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শিনজো আবে। (Photo: IANS/PIB)

জি ২০ সম্মেলনে যােগ দিতে জাপানে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সেখানে পৌঁছতেই উষ্ণ অভ্যর্থনা জানান হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে। জাপানের সঙ্গে ভারতের নিবিড় সম্পর্কের কথা মনে করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্বের যে সমস্ত দেশের সঙ্গে ভারতের কুটনৈতিক সম্পর্ক রয়েছে তাদের মধ্যে জাপানের গুরুত্ব অবর্ণনীয়। দুই দেশের এই নিবিড় সম্পর্কের মেয়াদ আজ থেকে নয়, শতাব্দী প্রাচীন সম্পর্ক রয়েছে জাপান এবং ভারতের মধ্যে’।

জাপানে ওসাকায় বসছে জি ২০ সম্মেলন। জাপানে পৌঁছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সাক্ষাৎ করেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আব্বে সঙ্গে। লােকসভা নির্বাচনে বিপুল ভােটে জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে শুভেচ্ছা জানান আবে। পরে মােদি-আবের মধ্যে পার্শ্ববর্তী বৈঠক হয়। বৈঠকে দুই দেশের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলােচনা হয়েছে। বিশ্ব অর্থনীতি, পরিবেশ, প্রাকৃতিক বিপর্যয় মােকাবিলার মতাে গুরুত্বপূর্ণ বিষয় আলােচনা উঠে এসেছে বলে জানা গেছে।

উষ্ণ অভ্যর্থনার জানানাের জন্য জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। এদিন প্রধানমন্ত্রী প্রবাসী ভারতীয়দের সভায় বক্তব্য রাখেন। সেখানে তিনি দেশের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। তাঁকে এবং গােটা দলকে জেতানাের জন্য। প্রবাসী ভারতীয়দের সভায় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ‘বন্দেমাতরম’ এবং ‘জয় শ্রীরাম’ ধ্বনি ওঠে।