জনপ্রিয়তা কমেছে মােদির, দাবি আন্তর্জাতিক সমীক্ষায়

শহুরে ভারতবাসীর মধ্যে করা তাদের সমীক্ষায় ধরা পড়েছে, ফেব্রুয়ারিতে কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই মােদীর জনপ্রিয়তা নিম্নমুখী।

Written by SNS Delhi | May 22, 2021 6:56 pm

নরেন্দ্র মোদি (Photo: IANS)

কোভিডের দ্বিতীয় ঢেউ যে নরেন্দ্র মােদীর জনপ্রিয়তায় ভাটা হেনেছে, তা বিজেপির অন্দরমহলে অজানা নেই। মােদীর ভাবমূর্তি কী ভাবে পুনরুদ্ধার করা যায়, তা নিয়ে দলের ভিতরে আলাপ-আলােচনাও চলছে বলে খবর। একটি মার্কিন সমীক্ষক সংস্থার রিপাের্টও মােদীর জনপ্রিয়তা কমার ছবি তুলে ধরল।

আমেরিকার মর্নিং কনসাল্ট নামে একটি সমীক্ষক সংস্থা বিশ্বের বহু রাষ্ট্রনেতার জনপ্রিয়তার উত্থান-পতনের রেখচিত্র তৈরি করে থাকে। ২০১৯ থেকে সেই তালিকায় আছেন মােদীও।

মঙ্গলবার প্রকাশিত এপ্রিল মাসের রিপাের্টে দেখা যাচ্ছে, মােদীর জনপ্রিয়তার সূচক আগের চেয়ে ২২ পয়েন্ট কমেছে। এই সপ্তাহে মােদীর জনপ্রিয়তার সার্বিক সূচক দাঁড়িয়েছে ৬৩ শতাংশ। ২০১৯-এর পর থেকে এটাই তাঁর নিম্নতম স্কোর।

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন-ওষুধ-টিকা-শয্যার অভাবে মৃত্যুমিছিল এবং অশেষ দুর্গতিই এর কারণ বলে মনে করা হচ্ছে। অপর একটি আন্তর্জাতিক জনমত সমীক্ষক সংস্থা, ইউগভ-এর রিপাের্টও একই ছবি দেখিয়েছে। শহুরে ভারতবাসীর মধ্যে করা তাদের সমীক্ষায় ধরা পড়েছে, ফেব্রুয়ারিতে কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই মােদীর জনপ্রিয়তা নিম্নমুখী।