ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মানিক সাহা

শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও মানিক সাহা বিরোধী দলের নেতারাও।অনুষ্ঠান শেষে মানিক সাহাকে জড়িয়ে ধরেন বিপ্লব দেব।

Written by SNS Kolkata | May 16, 2022 11:40 am

রবিবার রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মানিক সাহা। রাজভবনে তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল এস এন আর্য।

রবিবার ওই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও মানিক সাহা বিরোধী দলের নেতারাও। অনুষ্ঠানের শেষে মানিক সাহাকে জড়িয়ে ধরতে দেখা যায় বিপ্লব দেবকে। ছবিও একসঙ্গে তোলেন।

গতকাল আচমকাই ইস্তফা দেন বিপ্লব দেব। বিদানসভা নির্বাচনের মাত্র এক বছর আগে তাঁর পদত্যাগে কিছুটা চমকে যায় রাজনৈতিক মহল। নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণার সময়েও অশান্তি হয় দলের বৈঠকে।

অভিযোগ, মানিক সাহার নাম ঘোষণা হতেই ক্ষোভে ফেটে পড়েন রাজ্য মন্ত্রিসভার সদস্য রামপ্রসাদ পাল। কেন্দ্রীয় মন্ত্রী তথা ত্রিপুরার পর্যবেক্ষক ভূপেন্দ্র যাদবের দিকে নাকি চেয়ার ছোড়েন তিনি।

বিপ্লব দেবের ইস্তফার পর মন্ত্রিসভার নয়া নেতা নির্বাচনের জন্য, মুখ্যমন্ত্রীর বাসভবনে বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী, বিধায়ক থেকে শুরু করে রাজ্য এবং কেন্দ্রীয় বিজেপির শীর্ষ নেতারা।

সূত্রের খবর, সেখানে মানিক সাহার নাম ঘোষণা হতেই শোরগোল পড়ে যায়। ক্ষোভে ফেটে পড়েন রাজ্য মন্ত্রিসভার সদস্য রামপ্রসাদ পাল। দলে যিনি বিপ্লব দেবের ঘনিষ্ঠ বলেই পরিচিত।

শপথ নেওয়ার পর মানিক সাহা বলেন, ‘ত্রিপুরার মানুষের জন্য কাজ করার চেষ্টা করব । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যে পরিকল্পনা তাকে এগিয়ে নিয়ে যাব। বিশেষ নজর থাকবে রাজ্যের আই শৃঙ্খলার উপরে।’