সিঁড়ি থেকে পড়ে হাসপাতালে গুরুতর লালুপ্রসাদ

৭৫ বছর বয়সী প্রবীণ সমাজতান্ত্রিক নেতা তার কিডনি প্রতিস্থাপনের জন্য চিকিৎসকদের পরামর্শ নিতে সিঙ্গাপুর যেতে চান। সেই আবেদন তিনি কোর্টেও জানান।

Written by SNS Patna | July 5, 2022 10:40 pm

রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি ও প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদের দূর্ভগ্য যেন পিছু ছাড়ার নামই নিচ্ছে না। কয়েক বছর জেল-হাসপাতাল কাটিয়ে সবে বাড়ি ফিরেছেন আর এরই মধ্যে বিপত্তি। রবিবার সন্ধ্যায় সিঁড়ি থেকে পড়ে যান লালু। সোমবার সকালে গুরুতর অবস্থায় তাঁকে পাটনার পারস হাসপাতালে ভর্তি করা হয়।

আরজেডি সূত্র জানিয়েছে যে তিনি আইসিইউতে আছেন এবং শ্বাসকষ্টে ভুগছেন। তার অবস্থা গুরুতর।
রবিবার সন্ধ্যায় লালু প্রসাদ তার বাড়ির সিঁড়ি থেকে পড়ে গেলে তার দেন কাঁধে চিড় ধরে। পারিবারিক চিকিৎসকরা তার কাঁধে অস্থায়ী প্লাস্টার লাগিয়েছিলেন।

সূত্র জানায়, পরদিন সোমবার ভোর ৪টার দিকে তিনি অস্বস্তি ও শ্বাসকষ্টের অভিযোগ করেন, লালু প্রসাদের ছোট ছেলে তেজস্বী যাদব তাৎক্ষণিকভাবে তাকে নিকটবর্তী পারস হাসপাতালে নিয়ে যান এবং ভর্তি করেন।

তিনি বর্তমানে আইসিইউতে আছে। তার একটি এমআরআইও করা হয়েছে।
উল্লেখ্য, লালু প্রসাদ পশুখাদ্য কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত এবং জেলের অর্ধেকেরও বেশি সাজা পূর্ণ করে বর্তমানে জামিনে রয়েছেন।আরজেডি নেতা কিডনি সংক্রমণ, ফুসফুসে জল জমে এবং রক্তচাপ সহ বেশ কয়েকটি স্বাস্থ্য রোগে ভুগছেন।

৭৫ বছর বয়সী প্রবীণ সমাজতান্ত্রিক নেতা তার কিডনি প্রতিস্থাপনের জন্য চিকিৎসকদের পরামর্শ নিতে সিঙ্গাপুর যেতে চান। সেই আবেদন তিনি কোর্টেও জানান। তার আর্জিতে সারা দিয়েই সম্প্রতি তার পাসপোর্টও তাকে ফিরিয়ে দেয় আদালত।