সঙ্কটে লালু, আরােগ্য কামনা করলেন মমতা

দিল্লির এইমস-এ ভর্তি লালু প্রসাদ যাদব। তার অবস্থা এখন সঙ্কটজনক। এইমসের কার্ডয়ােথথারাসিক এবং নিউরােসায়েন্সেস সেন্টারে বর্তমানে লালুর চিকিৎসা চলছে।

Written by SNS New Delhi | January 25, 2021 2:46 pm

দিল্লির এইমস-এ ভর্তি লালু প্রসাদ যাদব। তার অবস্থা এখন সঙ্কটজনক। এইমসের কার্ডয়ােথথারাসিক এবং নিউরােসায়েন্সেস সেন্টারে বর্তমানে লালুর চিকিৎসা চলছে। লালু প্রসাদ যাদবের ফুসফুসের সংক্রমণ ধরা পড়েছে। এছাড়াও তার রয়েছে নানা রকমের রােগ। লালুকে রাঁচি থেকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এইমস)এ সরিয়ে আনা হয়েছে।

 লালুর চিকিৎসা করছে হৃদরােগ বিশেষজ্ঞ রাকেশ যাদব। এছাড়াও লালুর পরিবারও তাঁর দেখভালের জন্য দিল্লি পৌঁছেছেন। এছাড়া যাদব পরিবারের ঘনিষ্ঠ তথা রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভােলা যাদবও দিল্লিতেই রয়েছেন। লালু প্রসাদ যাদবের দ্রুত আরােগ্য কামনা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এইমস সূত্রে জানা গিয়েছে দীর্ঘ দিন ধরে তিনি হৃদরােগে ভুগছিলেন। লালুর বাইপাস সার্জারিও হয়ে গিয়েছে। হৃদপিন্ডের মহাধমনী ও তার কপাটিকা (অ্যাওর্টিক ভালভ) পাল্টানাে হয়েছে। তাছাড়া লালু প্রসাদ যাদবের কিডনির সমস্যাও রয়েছে। ডায়ালিসিসের এই মুহূর্তে দরকার না থাকলেও লালুর কিডনি মাত্র তিরিশ শতাংশ কার্যকর। তাছাড়া উচ্চ রক্তচাপ ও সুগারের সমস্যাও রয়েছে তাঁর। তাই তার জন্য বিশেষ সতর্কতা নিচ্ছে চিকিৎসকেরা। 

আরজেডি সুপ্রিমাে লালু প্রসাদ যাদবের আরােগ্য কামনা করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার টুইটারে তিনি লেখেন, লালু প্রসাদ’জির শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগে রয়েছি। ওর দ্রুত আরােগ্য কামনা করি। 

পশুখাদ্য দুর্নীতি মামলাতে দোষী সাব্যস্ত লালু ২০১৭’এ ডিসেম্বর থেকে সাজা ভােগ করছেন। শারীরিক অসুস্থতার কারণে বেশির ভাগ সময়ই তিনি রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (রিমস)র কাটিয়েছেন। বর্তমানে সেখানেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। যে কারণে তাঁকে তড়িঘড়ি এইমসে স্থানান্তরিত করা হয়। তার জন্যে প্রথমে গ্রিন করিডরে ব্যবস্থা করে অ্যাম্বুলেন্সের মাধ্যমে প্রথমে তাঁকে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। এরপরে এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় এইমসে।