বাদল অধিবেশনের সময় প্রতিদিনই সংসদের বাইরে বিক্ষোভ দেখাবে কিষাণ মাের্চা 

বাদল অধিবেশনের প্রতিটি দিন সংসদ ভবনের বাইরে কৃষি আইন বাতিলের দাবি সংযুক্ত কিষাণ মােৰ্চা বিক্ষোভ দেখাবে।

Written by SNS New Delhi | July 5, 2021 8:44 am

প্রতীকী ছবি (Photo: IANS)

বাদল অধিবেশনের প্রতিটি দিন সংসদ ভবনের বাইরে কৃষি আইন বাতিলের দাবি সংযুক্ত কিষাণ মােৰ্চা বিক্ষোভ দেখাবে। উল্লেখ্য, আগামী ১৯ জুলাই থেকে সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে। চলবে ১৩ আগস্ট পর্যন্ত। এমনটাই জানানাে হয়েছে কেন্দ্রীয় সংসদ বিষয়ক কমিটির পক্ষ থেকে। 

এক সাংবাদিক বৈঠক করে রবিবার এই কর্মসূচির কথা ঘােষণা করেন সংগঠনের শীর্ষ নেতৃত্বরা। সেই সঙ্গে বিরােধী দলগুলিকেও এই আন্দোলনে অংশ নিতে কৃষক সংগঠনের পক্ষ থেকে আবেদন জানানাে হয়েছে। 

সংযুক্ত মাের্চার পক্ষে পুরনাম সিং জানান, আমরা কেন্দ্রের সমস্ত বিরােধী দলের কাছে আবেদন করছি তারা ১৯ জুলাই থেকে অধিবেশনের প্রতিটি দিন যেন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে সােচ্চার হন। 

সেই সঙ্গে সংগঠনের তরফ থেকে বিরােধী দলগুলির কাছে আর্জি জানানাে হয়েছে, ওয়াক আউট করবেন না। ওয়াক আউট করলে সরকারের সুবিধা হবে। তাই সংসদ কক্ষের মধ্যে থেকে প্রতিবাদ করুন। প্রতিবাদ করলে তা জোরদার হবে। সরকারকে বাধ্য করতে হবে এবিষয়ে কথা বলতে। 

সেই সঙ্গে এদিনের সাংবাদিক বৈঠকে আরও জানানাে হয়, ৪০ টি কৃষক সংগঠনের প্রতিটি সংগঠন থেকে ৫ জন করে প্রতিনিধি মােট ২০০ জন সংসদের বাইরে এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেবেন। এছাড়া ৮ জুলাই সংযুক্ত কিষাণ মাের্চার তরফে মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।