মুখোশ পরা গুণ্ডাদের খোঁজ নেই : নিন্দার ঝড় দেশময়

গত রবিবার রাতে একদল মুখােশপরা গুণ্ডা জেএনইউ’তে ঢুকে সেখানে উপস্থিত শিক্ষার্থী ও অধ্যাপক অধ্যাপিকাদের ওপর চড়াও হয়।

Written by SNS New Delhi | January 8, 2020 3:03 pm

আসাদউদ্দিন ওয়েইসি (Image: Twitter/@aimim_national)

এবড় মজার দেশে পরিণত হয়েছে। যদিও এখানে হবুচন্দ্র মন্ত্রী বা গবুচন্দ্র রাজা নেই। কিন্তু আচরণে তেমনই প্রকাশ পাচ্ছে। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে গত রবিবার রাতে একদল মুখােশপরা গুণ্ডা ঢুকে সেখানে উপস্থিত শিক্ষার্থী ও অধ্যাপক অধ্যাপিকাদের ওপর চড়াও হয়।

ছাত্র সংসদের নেত্রী ঐশী ঘােষ ও এক অধ্যাপিকা সহ প্রায় চল্লিশজন ছাত্রছাত্রী আহত হন। ঐশীর মাথায় ষােলােটি সেলাই দিতে হয়। কিন্তু এখন পুলিশ তদন্তের নামে আহত ঐশী ঘােষ ও অন্যান্য ১৯ জনের নামে অভিযােগ দায়ের করেছে। অন্যদিকে যে মুখােশপরা গুণ্ডারা তাদের ওপর চড়াও হল তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা বা তাদের গ্রেফতারের কোনও ব্যবস্থাই গ্রহণ করা হল বলে অভিযােগ করেছেন বিভিন্ন শিক্ষাবিদ।

এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়েইসি পুলিশের এমন অদ্ভুত কাজের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, যারা মার খেল এবং যাদের প্রায় হত্যা করার পর্যায়ে আহত করা হল তাদের বিরুদ্ধেই পুলিশ এফআইআর দায়ের করেছে। অথচ যারা হত্যার জন্য আঘাত করল তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থার কথা পুলিশ প্রশাসনের পক্ষে জানানাে হল না। তিনি উপাচার্যের ভূমিকা নিয়েও প্রশ্ন তােলেন। পুলিশ মুখােশপরা গুণ্ডাদের নিরাপদে পালিয়ে যেতে সাহায্য করেছে বলে তিনি অভিযােগ করেছেন।

কংগ্রেসের পক্ষে আহত ও আক্রান্তদের বিরুদ্ধে পুলিশের এফআইআর কে দুর্ভাগ্যজনক বলে বর্ণনা করা হয়েছে। ঘটনার চল্লিশ ঘণ্টা পরও পুলিশ কোনও হামলাকারীকে গ্রেফতার করতে পারল না। যদিও দুষ্কৃতীদের সনাক্ত করার প্রমাণই মজুত রয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর অধীনে পুলিশ এতটাই অপদার্থ? টুইটারে দলের পক্ষে একথা পােস্ট করা হয়েছে।

অভিনেতা স্বরা ভাস্করের মা এক জন অধ্যাপিকা জেএনইউতে। তিনি টুইট করেছেন, আমি স্তম্ভিত দিল্লি পুলিশ ছাত্রসংসদের সভানেত্রী ঐশীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষে আক্রান্তদের বিরুদ্ধেই অভিযােগ করার পর পুলিশ তদন্ত না করেই এই অভিযােগ দায়ের করেছে।

এদিকে কর্নাটক বিজেপি শাখার পক্ষে জেএনইউএসইউ’এর সভানেত্রী ঐশীর বিরুদ্ধে অভিযােগ দায়ের করার জন্য পুলিশকে ধন্যবাদ জানানাে হয়েছে। পুলিশ সঠিকভাবেই হামলার জন্য দায়ীদের বিরুদ্ধেই এই অভিযােগ দায়ের করেছে। বামপন্থী গুণ্ডাদের কার্যকলাপ সম্পর্কে মানুষ জানুক বলে টুইট করা হয়েছে দলের পক্ষে।