মানুষের মনে করােনা সম্পর্কে ভয় কমে যাওয়ায় বাড়ছে উদাসীনতা, বাড়ছে আক্রান্তের সংখ্যা

মহারাষ্ট্রে করােনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বেড়ে চলেছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী লাগাতার তিন দিনে ১০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

Written by SNS Mumbai | March 9, 2021 7:25 pm

প্রতিকি ছবি (ছবি: SNS)

মহারাষ্ট্রে করােনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বেড়ে চলেছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী লাগাতার তিন দিনে ১০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এর জেরে মােট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২২,০৮,৮৬ পর্যন্ত।

স্বাস্থ্য বিভাগের পক্ষে জানানাে হয়েছে বিদর্ভ, পুনে, মুম্বইয়ে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ১৩ দিনে ১ লক্ষ কেস সামনে এসেছে। কেন্দ্রীয় সরকারের তরফে জানানাে হয়েছিল মহারাষ্ট্রে ফের কোভিড ১৯ ছড়িয়ে পড়ার পেছনে কয়েকটি কারণ রয়েছে।

মানুষের মধ্যে করােনা নিয়ে ভয় অনেকটাই কমে গিয়েছে। এর জেরে অসচেতনতা এবং অসাবধানতা বেড়েছে। করােনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় একটি উচ্চস্তন্ত্রে দল গঠন করে পাঠানাে হয়েছে। এই টিম করােনা পরিস্থিতি সামলাতে মহারাষ্ট্র সরকারকে সাহায্য করবে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী রবিবার রাজ্যে করােনা ভাইরাসের ১১,১৪১ নতুন কে সামনে এসেছে। ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর জোরে মােট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২৪৭৮। এর আগে শুক্রবার রাজ্যে। আক্রান্তের সংখ্যা ছিল ১০২১৬ এবং শনিবার ১০১৮৭।

ঔরঙ্গাবাদে করােনা বাড়তে থাকায় উইকএন্ডে পূর্ণ লকডাউন ঘােষণা করা হয়েছে। এই সময় স্কুল, কলেজ, বিয়েবাড়ি সমস্ত কিছু বন্ধ থাকবে। সপ্তাহের বাকি দিন রাত ন’টা থেকে সকাল ছ’টা পর্যন্ত কাফু জারি থাকবে।

রিপাের্ট অনুযায়ী দেশের মােট আক্রান্তের মধ্যে ৫০ শতাংশ মহারাষ্ট্রের। কেন্দ্রীয় সরকারের তরফে জানানাে হয়েছে যে সমস্ত রাজ্যে করােনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে সেখানে টিকাকরণ আরও জোর গতিতে করতে হবে।