“শুভেচ্ছা-টুইট”, আদবানির বাড়িতে গেলেন প্রধানমন্ত্রী

 ৯৪ বছরে পড়লেন লালকৃষ্ণ আদবানি। জন্মদিনের শুভেচ্ছা জানাতে বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানির বাড়ি গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Written by SNS Delhi | November 9, 2021 3:40 pm

লালকৃষ্ণ আদবানি (File Photo: IANS)

৯৪ বছরে পড়লেন লালকৃষ্ণ আদবানি। জন্মদিনের শুভেচ্ছা জানাতে বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানির বাড়ি গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ শীর্ষ স্থানীয় নেতারা।

‘জনগণের ক্ষমতায়ন এবং সাংস্কৃতিক গর্ব বাড়ানোর জন্য জনগণ আজীবন তাঁকে মনে রাখবেন’ টুইট করে শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন মোদী। তাঁর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে উদ্যোগ নিয়েছে বিজেপি।

শুধু মোদী নন, দেশের বহু বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানিকে জন্মদিনের শুভেচ্ছা জানান। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, দলের সাধারণ সম্পাদক সিটি রবি, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর সহ আরও বহু নেতা।

টুইট করেন অমিত শাহও এমনকি বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও শুভেচ্ছা বার্তা জানান লালকৃষ্ণ আদবানিকে। প্রসঙ্গত, মোদী আমলে সক্রিয় রাজনীতি থেকে অবসর নিয়েছেন লালকৃষ্ণ আদবানি।

বিজেপির মাগদর্শক মণ্ডলীতে স্থান পেয়েছেন তিনি। এই সম্মান পেয়েছেন আর এক বর্ষীয়ান নেতা মুরলী মনোহর যোশী। এই দুই বর্ষীয়ান নেতাই ভার্চুয়ালই উপস্থিত ছিলেন রবিবারের বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে।

কিন্তু বৈঠকে একটি কথাও বলতে দেওয়া হয়নি তাঁদের। আর তারপর থেকেই বিজেপির অন্দরে গুঞ্জন শুরু হয়েছিল। তাঁর উপর মোদী-আদবানি সম্পর্কের সমীকরণ কোনোদিনই ভাল নয়। তার পরের দিনই জন্মদিনের শুভেচা জানাতে লালকৃষ্ণ আদবানির বাড়ি সদলবলে পৌঁছে গেলেন মোদী।

রাজনৈতিক মহলের মতে, কালকের ঘটনার ‘ড্যামেজ কন্ট্রোল’ করলেন মোদী। কোনভাবেই দলীয় কর্মীদের মধ্যে অসন্তোষ তৈরির সুযোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী। সামনেই ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে কোনরকম ফাঁক রাখতে নারাজ তিনি।