ত্রিপুরার সিপিএমের জন্য অর্থ সংগ্রহে দল

ত্রিপুরায় ক্ষতিগ্রস্ত পার্টি অফিস মেরামত করা, সেই সঙ্গে দলীয় কর্মীদেরও পাশে দাঁড়ানাে,আহত কমরেড’দের চিকিৎসার জন্য দেশজুড়ে অর্থ সংগ্রহে উদ্যোগ নিল সিপিএম।

Written by SNS Agartala | September 15, 2021 5:41 pm

সীতারাম ইয়েচুরি এবং মানিক সরকার (Photo:SNS)

ত্রিপুরায় ক্ষতিগ্রস্ত পার্টি অফিস মেরামত করা, সেই সঙ্গে দলীয় কর্মীদেরও পাশে দাঁড়ানাে, এছাড়া আহত কমরেড’দের চিকিৎসার জন্য দেশজুড়ে অর্থ সংগ্রহে উদ্যোগ নিল সিপিএম। পলিটব্যুরাের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই অর্থ সংগ্রহ করা হবে শাখা এলাকা থেকে। সেই টাকা পৌঁছে দেওয়া হবে মানিক সরকারের কাছে।

যদিও সিপিএমের ব্যয়, অর্থ সংগ্রহ তাদের একমাত্র লক্ষ্য নয়। আসলে বাড়ি বাড়ি পৌঁছে ত্রিপুরায় বিপ্লব দেব সরকার কীভাবে রাজত্ব করছে, তা সাধারণ মানুষের কাছে তুলে ধরা। পশ্চিমবঙ্গেও ত্রিপুরার জন্য অর্থ সংগ্রহের কর্মসূচি নেওয়া হয়েছে। দমদম স্টেশনে বুধবার অর্থ সংগ্রহ করা হবে এই কারণকে সামনে রেখে।

ত্রিপুরার অবস্থা জাতীয় স্তরে তুলে ধরার জন্য মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

এদিন সীতারাম ইয়েচুরি বলেন, ‘বিজেপি ত্রিপুরায় জঙ্গলের রাজত্ব কায়েম করছে। ২০১৮ সালে ত্রিপুরায় বিজেপি সরকারে আসার পর থেকেই মানুষের উপর বিভিন্নভাবে অত্যাচারের মাত্রা বাড়িয়ে দিয়েছে। গত সাড়ে তিন বছর শুধু ভাষণ চলছে ত্রিপুরায়। কাজের কাজ কিছুই হয়নি। মডেল ত্রিপুরা কেমন, তা দেশের মানুষের জানা দরকার।

পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে বিজেপির, সেই কারণেই মানুষকে আর বিশ্বাস করছে না বিজেপি। ত্রিপুরার জনপ্রতিনিধিরা নিজেদের বিধানসভা এলাকায় ঢুকতে পারছেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে আমি চিঠি লিখে পুরাে বিষয়টি জানিয়েছি। তাতেও কোনও তাপ-উত্তাপ নেই।

এদিন দিল্লির সাংবাদিক বৈঠকে সীতারাম ইয়েচুরি ছাড়া মানিক সরকার, ত্রিপুরার আরেক নেতা সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য জিতেন চৌধুরি ও ছিলেন। আগামী ১৬ সেপ্টেম্বর আগরতলার ওরিয়েন্ট চৌমুহনিতে মানিক সরকারের নেতৃত্বে বাম বিধায়ক অবস্থানে বসনে।

তারপর বিজেপির বিরুদ্ধে লাগাতার আন্দোলনের পথে হাঁটবে সিপিএম। তৃণমূল যেভাবে ত্রিপুরাতে সংগঠন বিস্তারের জন্য উদ্যোগী হয়েছে, সেকথা মাথায় রেখে নতুন করে রণকৌশল গ্রহণ করছে সিপিএম।