রাজনৈতিক ভেদাভেদ ভুলে সদ্য কন্যাবিয়োগে শোকার্ত কংগ্রেস নেতার বাড়িতে জেপি নাড্ডা 

Written by SNS April 22, 2024 6:09 pm

বেঙ্গালুরু, ২২ এপ্রিল – রাজনীতির ময়দানে প্রতিপক্ষ হলেও কর্নাটকে সদ্য সন্তানহারা কংগ্রেস নেতার বাড়িতে গিয়ে পাশে থাকার আশ্বাস দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কর্নাটকের কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জন হিরেমথের  পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন তিনি। কলেজ পড়ুয়া কন্যার খুনের ঘটনার নিন্দা করেন তিনি। কংগ্রেস শাসিত কর্নাটকের পুলিশের উপর শোকাতুর এই পরিবারের কোনরকম আস্থা নেই বলে দাবি নাড্ডার। গোটা ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানান নাড্ডা।

কর্নাটকের কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জন হিরেমথের কন্যা নেহাকে গত ১৮ এপ্রিল কলেজ ক্যাম্পাসের মধ্যেই তাঁর এক প্রাক্তন সহপাঠী কুপিয়ে খুন করেন।অভিযুক্তের নাম ফয়াজ। পুলিশ সূত্রের খবর, গত কয়েক দিন ধরে অভিযুক্ত রাস্তাঘাটে ওই তরুণীর পিছু নিচ্ছিলেন। এই ঘটনায় প্রথম থেকেই সরব হয়েছে বিজেপি। কলেজের বিজেপির ছাত্র সংগঠন এবিভিপিও দোষীর শাস্তির দাবিতে বিক্ষোভ চালাচ্ছে। এই পরিস্থিতিতে কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং জি পরমেশ্বর জানান, ওই তরুণীর সঙ্গে অভিযুক্তের আগে প্রেমের সম্পর্ক ছিল। তাঁর প্রস্তাবে রাজি না হওয়ায় হত্যা করা হয়েছে তরুণীকে। অর্থাৎ, ব্যক্তিগত কারণেই এই হত্যাকাণ্ড বলে জানিয়েছে কর্নাটক কংগ্রেস।
 
এই পরিস্থিতিতে রবিবার কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জনের বাড়িতে যান নাড্ডা। এই কঠিন সময়ে পরিবারের পাশে থাকার বার্তা দেন তিনি। জানান, খুনের তদন্তে সব রকম ভাবে সাহায্য করবে বিজেপি। নিরঞ্জনের পরিবারের সঙ্গে দেখা করে বেরিয়ে নাড্ডা বলেন, ‘‘আমি এই পরিবারকে সান্ত্বনা দিতে এসেছিলাম। এটা একটা মারাত্মক ঘটনা, আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করছি। এই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী যে মন্তব্য করেছেন, তা আপত্তিকর। এতে তদন্তের গুরুত্ব কমে যাচ্ছে। এই ধরনের রাজনীতির জন্য কর্নাটকের মানুষ এই সরকারকে ক্ষমা করবে না।’’ তিনি আরও বলেন, ‘‘যদি কর্নাটক পুলিশ তদন্ত করতে সক্ষম না হয়, রাজ্য সরকারের উচিত সিবিআইয়ের হতে তদন্তভার তুলে দেওয়া। পুলিশের উপর আস্থা নেই মৃত তরুণীর বাবারও। তিনিও সিবিআই তদন্ত চান।’’ ২৩ বছর বয়সি নেহার খুনের সুবিচার চেয়ে সরব হন তিনি।
 
কংগ্রেস নেতার সঙ্গে দেখা করার পরেই কর্নাটকের সরকারকে তোপ দেগেছেন নাড্ডা। তাঁর কথায়, মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দেওয়ার ফলে প্রভাবিত হবে খুনের তদন্ত। সাংবাদিকদের মুখোমুখি হয়ে নাড্ডা বলেন, “তদন্তে পূর্ণ সহযোগিতা করবে বিজেপি। আগামী দিনে যেন এমন ঘটনা না ঘটে সেটা নিশ্চিত করা দরকার। নেহার বাবাও চান তাঁর মেয়ের খুনের তদন্ত করুক সিবিআই। কারণ রাজ্য পুলিশের উপর তাঁর মোটেও আস্থা নেই।” যদিও নাড্ডার এই মন্তব্যের প্রেক্ষিতে কংগ্রেস নেতার তরফে কিছু বলা হয়নি। মুখ খোলেনি কর্নাটকের প্রশাসনও।
 
উল্লেখ্য, কলেজ ক্যাম্পাসের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জানা যায় , ওই তরুণীর সঙ্গে আগে তাঁর সম্পর্কও ছিল। পুলিশকে যুবক জানিয়েছেন, গত কয়েক দিন ধরে তরুণীর পিছু নিয়েছিলেন তিনি। খুনের ছক কষেছিলেন বেশ আগে ।