বন্ধুর রাশিয়ান পত্নীকে ধর্ষণ, সেনা কর্নেলের বিরুদ্ধে এফআইআর

অফিসার্স মেসে বন্ধুকে সস্ত্রীক আমন্ত্রণ জানিয়ে তার রাশিয়ান পত্নীকে ধর্ষণের অভিযােগ উঠলাে ভারতীয় সেনার এক কর্নেলের বিরুদ্ধে।

Written by SNS Kanpur | December 15, 2020 5:00 pm

অফিসার্স মেসে বন্ধুকে সস্ত্রীক আমন্ত্রণ জানিয়ে তার রাশিয়ান পত্নীকে ধর্ষণের অভিযােগ উঠলাে ভারতীয় সেনার এক কর্নেলের বিরুদ্ধে। অভিযুক্ত কর্নেল বর্তমানে কানপুরে পােস্টেড রয়েছেন। রবিবার সেই কর্নেলের বিরুদ্ধে তাঁর বিদেশীনি স্ত্রীকে ধর্ষণ’এর অভিযােগে এফআইআর দায়ের করেন ওই ব্যক্তি। 

জানা গিয়েছে সেনা অফিসারের বিরুদ্ধে কানপুরের কনটেনমেন্ট থানায় এফআইআর দায়ের হয়েছে। অভিযােগে কর্নেলের বন্ধু উল্লেখ করেন তার স্ত্রী রাশিয়ান বংশােদ্ভূত। বিগত ১০ বছর ধরে তিনি ভারতে রয়েছেন। অভিযােগপত্রের উল্লেখ করে পুলিশ সুপার রাজ কুমার আগরওয়াল জানান, ওই সেনা অফিসারের পদোন্নতি হয়েছে বলে বন্ধুকে সস্ত্রীক পার্টিতে আমন্ত্রণ জানিয়েছিলেন। শনিবারই তিনি লেফটেন্যান্ট কর্নেল থেকে কর্নেল হয়েছেন। সেই উপলক্ষ্যেই অফিসার্স মেসে পার্টি দিয়েছিলেন।

অভিযােগকারী বলেছেন, তার পানীয়তে চেতনানাশক কিছু মিশিয়ে দেওয়া হয়েছিল। সেই পানীয়ে চুমুক দেওয়া মাত্রই তিনি অচৈতন্য হয়ে পড়েন। সেই সুযােগে তার স্ত্রীকে ধর্ষণ করে কর্নেল। স্ত্রী বাধা দিতে গেলে ওই অফিসার তাকে শারীরিক নিগ্রহও করেছে বলে অভিযােগে লেখা হয়েছে। 

পুলিশ সুপার জানিয়েছেন অভিযােগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে। এ জন্য পুলিশের একটি পৃথক টিমও গঠন করা হয়েছে। 

২০১৯ সালে ভারতে প্রতিদিন গড়ে ৮৭ ট করে ধর্ষণের মামলা রেকর্ড হয়েছে। সব মিলিয়ে দেশের মহিলাদের বিরুদ্ধে নথিভুক্ত অপরাধের সংখ্যা ছিল ৪০৫৬১ টি। ২০১৮ সালের নিরিখে বিচার করলে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা সারা দেশে সাত শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২৯ সেপ্টেম্বর কেন্দ্রের প্রকাশিত পরিসংখ্যানে এই তথ্য সামনে এসেছে।