ওড়িশায় আটটি পিএসএ প্ল্যান্টের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক

করােনা আবহে রাজ্যের ভাইরাস মােকাবিলার সক্ষমতাকে আর মজবুত করার লক্ষ্যে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক রাজ্যে আটটি পিএসএ প্ল্যান্টের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

Written by SNS Bhubaneswar | June 22, 2021 10:06 am

নবীন পট্টনায়েক (File Photo: IANS)

করােনা আবহে রাজ্যের ভাইরাস মােকাবিলার সক্ষমতাকে আর মজবুত করার লক্ষ্যে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক রাজ্যে আটটি পিএসএ প্ল্যান্টের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পাশাপাশি, রাজ্যের আটটি জেলায় স্বাস্থ্যপরিকাঠামাে, তরল মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট গঠনেরও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের কোভিড সংক্রমণ পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বলেন, ‘কোভিড সংক্রমনজনিত পরিস্থিতির লক্ষণীয়ভাবে উন্নতি হয়েছে ঠিকই, কিন্তু রাজ্যবাসীকে আরও সতর্কতা পালন করতে হবে।’ 

রাজ্যের ঝাড়সুড়া, ভদ্রক, জগৎসিংপুর, পুরী, শােনপুর, নয়াগড় ও ময়ূরভঞ্জে বিভিন্ন পিএসএ প্ল্যান্ট গঠন করা হবে। ইতিমধ্যে ৯ জুন তারিখে রাজ্যে ৭ টি পিএসএ প্ল্যান্টের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। আজ মুখ্যমন্ত্রী আরও ৮ টি পিএসএ প্ল্যান্ট গঠনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

তিনি বলেন, ‘রাজ্যে ২০ টি পিএসএ প্ল্যান্ট গঠনের পরিকল্পনা করা হয়েছে। কেননা, গত এক বছরের বেশি সময় ধরে কোভিডের বিরুদ্ধে লড়াই চলছে। এপ্রিলে করােনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। সংক্রামিতদের শরীরে অক্সিজেনের পরিমাণ কমে যাওয়াটা ভয়ঙ্কর একটা ঘটনা। ফলে আমাদের রাজ্যের সমস্ত হাসপাতালে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজ্য সরকার মনে করে, প্রতিটি মানুষের জীবন মূল্যবান। তাই কোভিড সংক্রামিতদের বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেওয়া হচ্ছে।’