ম্যাজিক ফিগার ছুঁতে পারবে না বিজেপি , দাবি যোগেন্দ্র যাদবের 

Written by SNS May 25, 2024 8:39 pm

দিল্লি, ২৫ মে – রাজনৈতিক বিশ্লেষক যোগেন্দ্র যাদব  সর্বশেষ ভবিষ্যদ্বাণী করলেন । লোকসভা ভোট সম্পর্কে যোগেন্দ্র যাদব বলেন, ‘বিজেপি  এবার ২৪০ থেকে ২৬০টি আসন পেতে পারে। বিজেপি-র সহযোগী দলগুলি এবারের নির্বাচনে ৩৫ থেকে ৪৫টি আসন জিততে পারে।’   

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করে তিনি জানিয়েছেন, কোন রাজনৈতিক দলের এবার কত আসন পাওয়ার সম্ভাবনা। যোগেন্দ্র যাদব ভিডিওতে জানান, নির্বাচনে কংগ্রেস ৮৫ থেকে ১০০টি আসন জিততে পারে। ইন্ডিয়া জোটের অন্য দলগুলি ১২০ থেকে ১৩৫টি লোকসভা আসন পেতে পারে।

 
যোগেন্দ্র যাদব বলেন, ‘এ বার বিজেপি  ২৭২টি আসন অর্থাৎ ম্যাজিক ফিগারও ছুঁতে পারবে না। টেনেটুনে কোনওমতে ২৫০ আসন পেতে পারে গেরুয়া শিবির। এ বার ওদের ৪০০ পার করার স্লোগান শুধু হাওয়াতেই চলছে। কোনওমতেই এই সংখ্যা পাবে না ওরা।’ তাঁর মতে, বিজেপি  এবার উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে ১০টি আসনে হারতে পারে।
 
বিরোধীদের ইন্ডিয়া জোট কত আসন পাবে তা নিয়েও পূর্বাভাস দিয়েছেন যোগেন্দ্র যাদব। ভিডিয়ো বার্তায় তিনি বলেন, ‘লোকসভা ভোটে বিরোধীদের গঠবন্ধন ইন্ডিয়া জোট ২০৫ থেকে ২৩৫ আসন জিততে পারে।’ এমনকী, ষষ্ঠ এবং সপ্তম পর্বের ভোটে ইন্ডিয়া জোটের প্রার্থীরা কামাল করে দেখালে, তারা এনডিএ-র থেকেও এগিয়ে যেতে পারে ।
 
প্রশান্ত কিশোর আগেই জানিয়েছিলেন, বিজেপি-র পক্ষে এ নির্বাচনে কখনওই ৩৭০-র বেশি আসন জেতা সম্ভব নয়।