বার্ড ফ্লু আতঙ্ক বাড়ছে, রেস্তরাঁদের রােস্টেড চিকেন বিক্রি না করার নির্দেশ 

এই মুহূর্তে দেশের দশটি রাজ্যে বার্ড ফ্লু ধরা পড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সােমবার পোল্ট্রি ফার্ম, চিড়িয়াখানা, বড় জলাভূমিতে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন।

Written by SNS New Delhi | January 13, 2021 6:00 pm

বার্ড ফ্লু (File Photo: IANS)

বার্ড  ফ্লু’র ভীতি প্রচণ্ড গতিতে ছড়িয়ে পড়ছে এক রাজ্য থেকে রাজ্যে। এই আতঙ্কের পরিস্থিতির মধ্যে নর্থ দিল্লি মিউনিসিপাল কর্পোশেনের পাব্লিক হেলথ ইনস্পেক্টর রেস্তরাঁগুলিকে বিশেষ নির্দেশ পাঠিয়েছে রােস্টেড চিকেন বিক্রি না করতে।

পুরসভার বরিষ্ঠ আধিকারিকরা বৈঠক করেছেন। এমডিএমসির মেয়র জয় প্রকাশ ঘােষণা করেছেন, জীবন্ত পশু বিক্রির বাজারে তারা নজরদারি বসানে। তিনি জানিয়েছেন, আমরা নজরদারি কমিটি তৈরি করব। দিল্লির ৬ টি জোনে জীবন্ত পশু বাজার গুলির ওপর নজর রাখবে এই কমিটি। 

মেয়র আরও জানিয়েছেন, আমরা ওয়ার্ডে ওয়ার্ডে জনস্বাস্থ্য আধিকারিকদের বিভিন্ন রেস্তরা ঘুরে দেখার নির্দেশ দিয়েছি। যতদিন না বার্ড ফ্লু শেষ হচ্ছে তারা সেখানে গিয়ে রােস্টেড চিকেন বিক্রি করতে বারণ করবেন। 

এই মুহূর্তে দেশের দশটি রাজ্যে বার্ড ফ্লু ধরা পড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সােমবার পোল্ট্রি ফার্ম, চিড়িয়াখানা, বড় জলাভূমিতে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন। তিনি এই রােগের প্রাদুর্ভাব ঠেকাতে সমস্ত রাজ্যকে সতর্ক নজরদারি চালাতে বলেছেন। 

বার্ড ফ্লু কেস ইতিমধ্যেই পাওয়া গিয়েছে কেরল, রাজস্থান, হিমাচল প্রদেশ, গুজরাত, হরিয়ানা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, দিল্লি ও মহারাষ্ট্রে।

Bird flu panic is rising, restaurants instructed not to sell roasted chicken