২ দিনের জন্য বন্ধ এয়ার ইন্ডিয়ার সদর দফতর

দিল্লিতে বন্ধ করা হল এয়ার ইন্ডিয়ার সদর দফতর। একজন পিওনের শরীরে কোভিড সংক্রমণের নমুনা পাওয়ার পরেই দু’দিনের জন্য বন্ধ করা হয়েছে এয়ার ইন্ডিয়ার হেডকোয়ার্টার।

Written by SNS New Delhi | May 13, 2020 1:00 pm

এয়ার ইন্ডিয়ার বােয়িং-ড্রিমলাইনার (Photo: iStock)

দিল্লিতে বন্ধ করা হল এয়ার ইন্ডিয়া’র সদর দফতর। একজন পিওনের শরীরে কোভিড সংক্রমণের নমুনা পাওয়ার পরেই দু’দিনের জন্য বন্ধ করা হয়েছে এয়ার ইন্ডিয়া’র হেডকোয়ার্টার। মঙ্গলবার এয়ার ইন্ডিয়ার তরফে জানানাে হয়েছে এইদিন সব কর্মীরাই বাড়ি থেকে কাজ করবেন। এমনকি চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টরকেও ওয়ার্ক ফ্রম হােমের পরামর্শ দেওয়া হয়েছে।

গােটা বিল্ডিং স্যানিটাইজ করার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, এয়ার ইন্ডিয়া’র কর্মী এবং অফিসে আসা ভিজিটর্স, সব মিলিয়ে নিত্যদিন যে কোনও সময়ে প্রায় লােকের আনাগােনা থাকে হেডকোয়ার্টারে। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, কর্মীদের নিরাপত্তার খাতিরেই হেডকোয়ার্টার দু’দিনের জন্য সিল করা হয়েছে।

করােনা আক্রান্ত ওই পিওন আপাতত হােম কোয়ারেন্টাইনে আছে। তার সংস্পর্শে আসা সকলকেই সেলফ আইসােলেশনে থাকতে বলা হয়েছে। দু’দিন আগেই করােনায় আক্রান্ত হয়েছেন এয়ার ইন্ডিয়ার পাঁচ জন পাইলট। এছাড়াও এয়ার ইন্ডিয়ার এক টেকনিশিয়ান এবং এক ড্রাইভারের শরীরেও পাওয়া গিয়েছে কোভিড ১৯ সংক্রমণের নমুনা।

গত মে সংক্রমণ ধরা পড়ে ওই পাঁচ পাইলটের। জানা যায়, তার ২০ দিন আগে শেষ বার বিমান উড়িয়েছিলেন তাঁরা। চিনে কারগো বিমান নিয়ে গিয়েছিলেন তাঁরা।

প্রসঙ্গত, সম্প্রতি এয়ার ইন্ডিয়ার মােট ৭৭ জন পাইলটের নমুনা পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানাে হয়েছিল। এই পাইলটদের সবাইকে হােম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শও দেওয়া হয়েছিল। তাঁদের মধ্যেই পাঁচ জনের কোভিড সংক্রমণ ধরা পড়ে।

সূত্রের খবর, এই পাইলটদের পরবর্তী সফরসুচিও তৈরি হয়ে গিয়েছিল। নিয়ম অনুসারে পরবর্তী সফরের আগে প্রি-ফ্লাইট ভাইরাস টেস্ট করা হয়, এই পাঁচ জনের। তারপরেই তাদের রিপাের্ট আসে কোভিড পজিটিভ। জানা গিয়েছে, গত এপ্রিল মাসে বােয়িং-ড্রিমলাইনার উড়িয়ে ছিলেন এই পাঁচ জন পাইলট।

সুত্রের খবর, এই পাঁচ জন পাইলট তাদের আগামী সফরের ৪৮ ঘণ্টা আগে জানতে পারেন যে তারা নভেল করােনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।