দ্বিতীয় দফা ভোটের আগে ফের অশান্ত মণিপুর  পর পর বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সেতু 

Written by SNS April 24, 2024 6:40 pm

ইম্ফল, ২৪ এপ্রিল – দ্বিতীয় দফা ভোটের আগে ফের অশান্ত মণিপুর। মণিপুরের কাঙ্গপোকপি জেলায় পর পর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে।  বিস্ফোরণের তীব্রতায় ভেঙে  ক্ষতিগ্রস্ত হয় একটি সেতু। মঙ্গলবার গভীর রাতে এই বিস্ফোরণ হয়। তবে  এই ঘটনায় শেষ পাওয়া খবরে কোনও হতাহতের খবর মেলেনি। নিরাপত্তারক্ষী সূত্রে খবর মেলে, মঙ্গলবার রাত ১টা ১৫ মিনিট নাগাদ বিস্ফোরণ ঘটে। যদিও কোনও জঙ্গি গোষ্ঠী এর দায় স্বীকার করেনি। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এলাকা ঘিরে রেখেছে সেনাবাহিনী। অভিযুক্তদের খোঁজে চলছে তল্লাশি।

১৯ এপ্রিল ছিল লোকসভার প্রথম দফার ভোটে ইনার মণিপুর লোকসভা কেন্দ্রে  গুলি চলে। ইভিএম নষ্ট করা , ভোটে কারচুপি, ভোটারদের ভয় দেখানোর মতো নানা অভিযোগ ওঠে। ভোটের দিন এক প্রবীণকে গুলি করার অভিযোগও উঠেছে। তিনি আহতও হন। রিগিং ও বুথ দখলের অভিযোগে কংগ্রেস ৪৭ বুথে পুনর্নির্বাচনের আর্জি জানায়।৬ টি বুথে পুনর্নির্বাচনের সুপারিশ করে রাজ্য নির্বাচন কমিশন। শেষ পর্যন্ত ১১টি বুথে পুনর্নির্বাচনের নিদেশ দেয় নির্বাচন কমিশন। ২২ এপ্রিল এই কেন্দ্রে ১১টি বুথে আবার ভোটগ্রহণ হয়।

প্রথম দফার ভোটের পর থেকেই মণিপুরের কাঙ্গপোকপি জেলা এবং মণিপুর পশ্চিম উত্তপ্ত। সংবাদ মাধ্যম সূত্রে খবর, পাহাড়ি এলাকা থেকে কিছু মানুষজন কাঙ্গপোকপি জেলায় আসেন। তার পর থেকেই আওয়াঙ্গ সেকমাই এবং লুয়াংস‌াংগোল গ্রামে গুলি বিনিময়ের ঘটনা ঘটছে। এবার সেই জেলাতেই বিস্ফোরণে ভেঙে পড়ল সেতুর একাংশ।