আজ গোয়ায় প্রচারে যাচ্ছেন অভিষেক

আসন্ন বিধানসভা ভোটের আগে সোমবার ফের গোয়া সফরে যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষ মুহূর্তে জানা গেল, তিনি তাঁর সফর আপাতত বাতিল করেছেন।

Written by SNS Goa | February 8, 2022 12:26 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

আসন্ন বিধানসভা ভোটের আগে সোমবার ফের গোয়া সফরে যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষ মুহূর্তে জানা গেল, তিনি তাঁর সফর আপাতত বাতিল করেছেন। ঠিক কী কারণে গোয়ায় পাড়ি দিলেন। না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়?

কিন্তু রাতের দিকে জানা গেল মঙ্গলবারই তিনি গোয়ায় যাবেন তৃণমূলেরর হয়ে প্রচার করতে আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় ভোট। সে রাজ্যে নির্বাচনী প্রচারের জন্য করে তিনি উড়ে যাবেন কিংবা আদৌ যাবেন কি না, তা এখনও জানা যায়নি।

গত মাসে অভিষেকের উপস্থিতিতে গোয়ায় তৃণমূল প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছিল। প্রথম দফায় মোট ১১টি আসনে প্রার্থী ঘোষণা করে এ রাজ্যের শাসকদল। সে রাজ্যের প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো ও চার্চিল আলেমাওকে টিকিট দেন তৃণমূল।

জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমস্তক পার্টিকে কয়েকটি আসন ছাড়া হয়। সেই সঙ্গে কংগ্রেস বা অন্য কোনও দলের সঙ্গে প্রাক নির্বাচনী সমঝোতার জল্পনায় কার্যত ইতিও টেনে দেয় তৃণমূল। এই প্রথম গোয়ায় বিধানসভা ভোটে লড়বে তৃণমূল।

জানা গিয়েছিল, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে গোয়ায় ভোটের স্ট্র্যাটেজি নিয়ে তাঁরা দীর্ঘ বৈঠক করেন। এরপরই রাজ্য কমিটি, যুব, মহিলা, ব্লক সমস্ত স্তরের কমিটি ঘোষণা করা হয়। তারপর প্রকাশ্যে আসে তৃণমূলের প্রার্থী তালিকা।

একেবারে স্থানীয় স্তরে গুরুত্ব দিয়েই প্রথম তালিকা প্রকাশিত হয়। যা ঘোষণা করেছিলেন সে রাজ্যে দলের ইনচার্জ সাংসদ মহুয়া মৈত্র-সহ দুই রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব ও লুইজিনহোর উপস্থিতিতে।

অনিবার্য কারণবশতই গোয়া সফর বাতিল করেছেন অভিষেক বলে খবর। আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় ভোট। সে রাজ্যে নির্বাচনী প্রচারের জয় করে তিনি উড়ে যাবেন কিংবা আদৌ যাবেন কি না, তা এখনও জানা যায়নি।