গােয়া মেডিকেল কলেজে ২৬ জন কোভিড রােগীর মৃত্যু

গােয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে ২৬জন কোভিড রােগী মৃত।গােয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে বলেন,২৬জন কোভিড রােগীর মৃত্যুর কারণ জানতে হাইকোর্ট তদন্ত করুক।

Written by SNS Goa | May 12, 2021 3:29 pm

প্রতীকী ছবি (Photo: SNS)

রাজ্য সরকার পরিচালিত গােয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে ২৬ জন কোভিড রােগীর মৃত্যু হয়েছে। গােয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে বলেন, একসঙ্গে ২৬ জন কোভিড রােগীর মৃত্যুর কারণ জানতে হাইকোর্ট তদন্ত করুক।

তিনি বলেন, গতকাল রাত ২ টো থেকে ছ’টার মধ্যে কোভিড রােগীরা মারা যান — এটা বাস্তব ঘটনা। কিন্তু মৃত্যুর কারণ এখনও অজানা। গােয়ার মুখ্যমন্ত্রী প্রমােদ সাওন্ত গােয়া মেডিকেল কলেজে যান।

তিনি বলেন, ‘কোভিড ওয়ার্ডে পর্যাপ্ত মেডিকেল অক্সিজেন ও তা সরবরাহ করার মধ্যে যে সময়টুকু লাগে, হয়তাে সেটা কারণ হতে পারে। তিনি বলেন, রাজ্যে অক্সিজেনের কোনও ঘাটতি নেই।

স্বাস্থ্যমন্ত্রী নিজে স্বীকার করে নিয়েছেন, গােয়া মেডিকেল কলেজে গতকাল মেজিকেল অক্সিজেনের ঘাটতি ছিল। ১২০০ জাম্বাে অক্সিজেন সিলিন্ডার চাওয়া হয়েছিল। কিন্তু ৪০০ টি সরবরাহ করা হয়েছিল।

তিনি বলেন, নােভল অফিসারদের নিয়ে গঠিত তিন সদস্যের কমিটি গােয়া হাসপাতালে কোভিড ওয়ার্ডের চিকিৎসা ব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীকে রিপাের্ট দেবে তিনি বলেন, হাইকোর্ট ঘটনার তদন্ত করুক। গােয়া মেডিকেল কলেজে অক্সিজেন সাপ্লাইয়ের বিষয়টিতে হস্তক্ষেপ করুক। তবে হয়তাে পরিস্থিতি সামাল দেওয়া যাবে।