জম্মু ও কাশ্মীরে খাদে বাস, নিহত ১১

জম্মু ও কাশ্মীরে যাত্রীবাহী একটি মিনিবাস খাদে পড়ে যাওয়ায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত ১২ থেকে ১৫ জন। ঘটনাস্থলে উপস্থিত উদ্ধারকারী বাহিনী।

Written by SNS Jammu & Kashmir | October 29, 2021 6:55 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

জম্মু ও কাশ্মীরে যাত্রীবাহী একটি মিনিবাস খাদে পড়ে যাওয়ায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত ১২ থেকে ১৫ জন। ঘটনাস্থলে উপস্থিত উদ্ধারকারী বাহিনী। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে উদ্ধারকাজ। ঘটনাটি ঘটেছে উপত্যকার ডোডা জেলার থাতরি এলাকায়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপারিটেন্ডেন্ট জানিয়েছেন, মিনিবাসটি থাতরি থেকে ডোডার দিকে যাচ্ছিল। তখনই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনায় জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকার্য শুরু হয়েছে। জানা যাচ্ছে, উদ্ধারকারী দল আসার আগেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্য শুরু করে দেয় স্থানীয় বাসিন্দারা।

পরে উদ্ধারকারী দল এসে বাসের ভিতর থেকে যাত্রীদের বের করে নিয়ে আসে। দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত যতটুকু জানা গেছে, বাঁক ঘুরতে গিয়েই সমস্যায় পড়ে বাসটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক, আর তারপরই বাসটি গড়িয়ে পড়ে যায় খাদে। দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুইটারে প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে লেখা হয়েছে, জম্মু ও কাশ্মীরের ডোডায় হওয়া সড়ক দুর্ঘটনায় শোকস্তব্ধ। এই শোকের সময়ে আমি পরিবারকে সমবেদনা নিহতদের জানাচ্ছি।

সেই সঙ্গে আমি প্রার্থনা করছি আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে জানানো হয়েছে, নিহতদের পরিবারগুলিকে ২ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। আহতদের পরিবারগুলি পাবে ৫০ হাজার টাকা।