রাম জন্মভূমি-বাবরি মামলার রায় ঘোষণার আগে ১০ লাখ ভক্ত সমাগম অযোধ্যায়

বিরাট মাপের ভক্ত সমাগমের জন্য প্রস্তুত হচ্ছে অযােধ্যা। ১২ নভেম্বর, মঙ্গলবার ১০ লাখের বেশি ভক্ত অযােধ্যায়।

Written by SNS Ayodhya | November 8, 2019 2:31 pm

বাবরি মসজিদ (File Photo: IANS)

বিরাট মাপের ভক্ত সমাগমের জন্য প্রস্তুত হচ্ছে অযােধ্যা । ১২ নভেম্বর, মঙ্গলবার ১০ লাখের বেশি ভক্ত অযােধ্যায়। জমায়েত হতে চলেছেন হিন্দু ধর্মীয় অনুষ্ঠান কার্তিক পূর্ণিমায় যােগ দিতে। আর ঠিক সেই সময়ের আশেপাশে সুপ্রিম কোর্ট তার চুড়ান্ত সিদ্ধান্ত জানাবে রাম মন্দির-বাবরি মসজিদ বিতর্ক মামলায়।

ভারতের ইতিহাসে অন্যতম স্পর্শকাতর সাম্প্রদায়িক মামলার রায় ঘােষণা এবং একই সঙ্গে এত ভক্ত সমাগমকে মাথায় রেখে প্রশাসনিক কর্তাদের বেড়েছে নিরাপত্তা সংক্রান্ত আশঙ্কা। এই সময় যাতে কোনাে রকম বিশৃঙ্খলা দেখা না দেয়, তা সুনিশ্চিত করতে জেলা প্রশাসন অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মােতায়েন করেছে। তাছাড়া বড় কোনাে জমায়েতের ওপর জারি করা হয়েছে নিযেধাজ্ঞা। সােশ্যাল মিডিয়া পােস্টের ওপরও রাখা হয়েছে কড়া নজরদারি।

হিন্দু ও ইসলামের শীর্ষস্থানীয় ধর্মগুরুরা মানুষকে শান্ত থাকার বার্তা দিয়েছেন। কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আবাস নাকভি মঙ্গলবার তাঁর বাসভবনে আয়ােজিত একটি সভায় সমাজের প্রত্যেক স্তরের মানুষকে আদালতের রায়কে সম্মান জানাতে অনুরােধ করেছেন। নাকভির ডাকা বৈঠকে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের যুগ্ম সচিব কৃষ্ণ গােপাল, বিজেপি’র প্রাক্তন সংগঠনী সচিব রাম লাল, জমিয়তে উলেমায় হিন্দ-এর সাধারণ সচিব মহম্মদ মাদানি, প্রাক্তন সাংসদ শাহিদ সিদ্দিকি এবং অল ইন্ডিয়া পার্সোনাল ল বাের্ডের সদস্য কমল ফারুকি।

তাঁদের সবার উদ্দেশ্যে নাকভি বলেন, বৈচিত্রের মধ্যে ঐক্য- এটাই আমাদের এগিয়ে চলার মন্ত্র। এই বৈঠকের পর আমি আশা করছি। শীর্ষ আদালতের যে কোনাে রায় দেশ শান্তি ও সম্প্রীতির সঙ্গে মেনে নেবে।