এমারজেন্সি নম্বর থেকে এবার যোগীকে হত্যার হুমকি 

Written by SNS April 25, 2023 5:22 pm

লখনউ, ২৬ এপ্রিল– ভালো যাচ্ছে না যোগী আদিত্যনাথের সময়। বিশেষত আতিক আহমেদ ও ভাইয়ের এনকাউন্টারের পর কার্যত উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জোরাল প্রশ্ন উঠে গিয়েছে। এই পরিস্থিতিতে আদিত্যনাথ প্রশাসনের উপর অনেকেই ক্ষুব্ধ। তারই প্রতিক্রিয়া হোক কিংবা অন্য কোনও উদ্দেশ্য, প্রাণনাশের হুমকি পেলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । এমারজেন্সি নম্বর থেকে ফোন করে তাঁকে খুনের হুমকি  দেওয়া হয়েথে বলে অভিযোগ। শুধু তাই নয়, উত্তরপ্রদেশ পুলিশের সোশ্যাল মিডিয়া পেজেও এই সংক্রান্ত পোস্ট করা হয়েছে। অজ্ঞাতপরিচয় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্তে নেমেছে উত্তরপ্রদেশের সন্ত্রাস দমন শাখা । কয়েকগুণ বাড়ানো হয়েছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা।

জরুরিকালীন পরিস্থিতিতে ১১২ নম্বরে ফোন করে কেউ উত্তরপ্রদেশ সরকারের সঙ্গে যোগাযোগ করতে পারেন। সমস্যা জানিয়ে চাইতে পারেন সমাধান। রাজ্যের মুখ্যমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দেওয়ার জন্য সেই ফোন নম্বরটিই ব্যবহার করেছে অভিযুক্ত। আর সেটাই আরও ভাবাচ্ছে তদন্তকারীদের। এছাড়া পুলিশের সোশ্যাল মিডিয়া পেজে হিন্দিতে লেখা  সেই বার্তা – ‘মুখ্যমন্ত্রী যোগীকে খুব দ্রুতই মেরে ফেলা হবে।’ কোথা থেকে তা পাঠানো হয়েছে, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা। তবে অভিযুক্তের সোশ্যাল মিডিয়ার ডিপি-তে ‘আল্লাহ’র ছবি রয়েছে বলে দেখা গিয়েছে। তাতেই সংশয়, সে কোনও ইসলামিক জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত। রাজ্যের মুখ্যমন্ত্রীকে এভাবে প্রাণনাশের হুমকি দেওয়ার মতো গুরুতর ঘটনার তদন্তভার গিয়েছে এটিএসের হাতে। 

এই-ই প্রথম নয়। গত বছরের আগস্ট মাসে অর্থাৎ স্বাধীনতা দিবসের ঠিক আগেই হোয়াটসঅ্যাপ মেসেজে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। তাতেও ব্যবহার করা হয়েছিল এমারজেন্সি নম্বর ১১২! ওই ঘটনায় অবশ্য শাহিদ নামে এক যুবকের হদিশ মিলেছিল। তাঁর বিরুদ্ধে মামলা করে তদন্ত শুরু হয়। এরপর ৮ মাসের মাথায় ফের হুমকি পেলেন আদিত্যনাথ। রাজনৈতিক মহলের একাংশের মত, এনকাউন্টারকে নিঃশব্দে সমর্থন যুগিয়ে যাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর প্রবণতার বিরুদ্ধেই এ ধরনের হুমকি।