বিমানের পর এবার ট্রেনে মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ 

Written by SNS March 14, 2023 3:46 pm

লখনউ, ১৪ মার্চ –   ফের মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ। এবার অভিযোগ ট্রেনের টিকিট পরীক্ষকের বিরুদ্ধে। অমৃতসর থেকে কলকাতাগামী ট্রেনের ওই অভিযুক্ত টিকিট পরীক্ষককে রেলপুলিশের হাতে তুলে দেওয়া হয়। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মত্ত অবস্থায় ছিলেন।

ঘটনাটি ঘটে রবিবার রাতে। অমৃতসর থেকে কলকাতাগামী অকাল তখ্‌ত এক্সপ্রেস ট্রেনের এ-১ কামরায় ছিলেন অমৃতসরের বাসিন্দা রাজেশ এবং তাঁর স্ত্রী। রবিবার রাতে রাজেশের স্ত্রী অভিযোগ করেন, তাঁর গায়ে টিকিট পরীক্ষক প্রস্রাব করেছেন। মত্ত অবস্থায় অভব্য আচরণের অভিযোগও ওঠে। সোমবার সকালে উত্তরপ্রদেশের চারবাগের কাছে অভিযুক্তকে ধরে পুলিশের হাতে তুলে দেন রাজেশ ।

চারবাগের রেলপুলিশের ইনস্পেক্টর নবরত্ন গৌতম জানান, রবিরাত মধ্যরাতে মহিলা তাঁর আসনে শুয়ে ছিলেন। সেই সময় তাঁর মাথায় প্রস্রাব করে দেন মত্ত টিকিট পরীক্ষক। অভিযুক্ত ওই ব্যক্তিকে তখনই ধরে ফেলেন অন্য যাত্রীরা। পরদিন সকালে মহিলা ট্রেনের সতর্কতামূলক অ্যালার্ম বাজানো হয় । রেলপুলিশ ঘটনাস্থলে এলে অভিযুক্তকে তাদের হাতে তুলে দেওয়া হয়। অভিযোগের ভিত্তিতে টিকিট পরীক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে রেলপুলিশ। তিনি নেশাগ্রস্ত অবস্থায় ওই কাজ করেছিলেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে এয়ার ইন্ডিয়ার দিল্লিগামী বিমানে মহিলার গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছিল এক পুরুষ সহযাত্রীর বিরুদ্ধে। তাকে নিয়ে তোলপাড় হয় দেশে।  নিন্দার  ঝড় ওঠে।  পরে তাঁকে গ্রেফতার করা হয়। চাকরি থেকেও তাঁকে বরখাস্ত করা হয়। এ বার  ট্রেনেও একই ঘটনার পুনরাবৃত্তির অভিযোগ উঠল।