এগরার পর বজবজের মহেশতলার বাজি কারখানার বিস্ফোরণ ,উদ্ধার বেআইনি বাজি ,ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী 

Written by SNS May 22, 2023 3:46 pm

কলকাতা,২২ মে —গত মঙ্গলবার এগরার গ্রামে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর। বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছে সিআইডি। তার মধ্যেই রবিবার সন্ধ্যায় একই রকম দুর্ঘটনা ঘটল বজবজে। দক্ষিণ ২৪ পরগনার বজবজের মহেশতলার চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েত এলাকায় বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু হয়ে গেছে। এবং সেখানা তদন্ত  চলাকালীন ২০ হাজার কেজিরও বেশি বাজি উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে খবর, বেআইনি বাজি উদ্ধারের ঘটনায় ৫টি আলাদা আলাদা মামলা রুজু করা হয়েছে। গ্রেফতার হয়েছেন ৪০ জন। তাঁদের সোমবার আলিপুর আদালতে পেশ করা হবে।বজবজে বাজি কারখানায় বিস্ফোরণকাণ্ডের তদন্তে নামল সিআইডি। ইতিমধ্যেই সিআইডি এবং ফরেন্সিকের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। মহেশতলায় পৌঁছে দুর্ঘটনাস্থল ঘুরে দেখছেন সিআইডির আধিকারিকেরা। শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। মহেশতলা থানার পুলিশ আধিকারিকদের সঙ্গেও কথা বলছেন তাঁরা। সিআইডির পাশাপাশি মহেশতলায় পৌঁছে তৎপর ফরেন্সিক দলও। 

 ডিএসপি নিরুপম ঘোষের নেতৃত্বে রবিবার রাত থেকেই মহেশতলা এবং বজবজ থানার পুলিশের যৌথ উদ্যোগে সমগ্র বাজিপাড়া জুড়ে ব্যাপক তল্লাশি অভিযান চলছে। শুরু হয়েছে নিষিদ্ধ বাজি উদ্ধারের কাজ।

স্থানীয় সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে জয়শ্রী ঘাটি (৬৫) এবং পম্পা ঘাটি (১০) নামে দু’জনের মৃত্যু হয়েছে। ঘটনার পর তাঁদের বেহালা বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। ঘটনায় গুরুতর জখম হয়েছেন এক জন। বিস্ফোরণের পর থেকেই এলাকা জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় দু’জনকে গ্রেফতারও করা হয়েছে। ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী।