দূরপাল্লার ট্রেনে দুঃসাহসিক ডাকাতি, চললো আট থেকে দশ রাউন্ড গুলি 

Written by SNS September 24, 2023 4:40 pm

রাঁচি , ২৪ সেপ্টেম্বর – সম্বলপুর – জম্মু তাওয়াইগামী মুরি এক্সপ্রেসে দুঃসাহসিক ডাকাতি ও লুঠপাটের  ঘটনা ঘটল ঝাড়খণ্ডের লাতেহারে। শুধু যাত্রীদের মারধর করাই নয়,  ডাকাতির সময় দুষ্কৃতীদের দল আট থেকে দশ রাউন্ড গুলিও চালায়। ডাকাতদের হামলায় বেশ কয়েক জন যাত্রী আহত হয়েছেন বলে রেলপুলিশ সূত্রে খবর। ব্যাপক মারধর করায় যাত্রীদের অনেকেই গুরুতর আহত হন, তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার রাত ১১টার সময় ঝাড়খণ্ডের লাতেহার থেকে ট্রেনটি রওনা হয় । আগে থেকেই যাত্রীদের বেশে  সংরক্ষিত স্লীপার বগি এস -৯ কামরায় বসেছিল দুষ্কৃতীরা। ট্রেন ছাড়ার কিছু ক্ষণের মধ্যেই ডাকাতরা তাদের ‘অপারেশন’ শুরু করে। ট্রেন যখন বরওয়াদি  এবং লাতেহার স্টেশনের মাঝে, সেই সময় ডাকাতরা ট্রেনের এস ৯ কামরায় বন্দুক দেখিয়ে যাত্রীদের ভয় দেখিয়ে লুঠপাট শুরু করে। রেলপুলিশ সূত্রে খবর, ওই কামরার যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, গয়না, ফোন সমস্ত কিছু কেড়ে নেয় ডাকাতদল। যাত্রীদের বেধড়ক মারধরও করে। প্রায় ৩৫ থেকে ৪০ মিনিট ওই বগিতে লুঠপাট চালায় তারা।  
এমনকি মহিলা যাত্রীদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগও উঠেছে। বরওয়াদি  স্টেশন থেকে লাতেহার স্টেশন যাওয়ার সময়ের মধ্যেই পুরো ‘অপারেশন’ সেরে ট্রেনের চেন টেনে নেমে পড়ে দুষ্কৃতীরা। যাওয়ার সময় যাত্রীদের লক্ষ্য করে ৮-১০ রাউন্ড গুলি করে তারা। এই হামলার ঘটনায় বেশ কিছু যাত্রী আহত হন।

ট্রেনটি ডালটনগঞ্জে থামলে যাত্রীরা রেলপুলিশে অভিযোগ দায়ের করেন। ডালটনগঞ্জ রেলস্টেশনে যাত্রীরা  আতঙ্কে চেঁচামেচি জুড়ে দেন।  যাত্রীরা চিকিৎসা এবং এফআইআর করার দাবি জানান। গভীর রাত পর্যন্ত যাত্রীদেড় শোরগোলে এক্সপ্রেস ট্রেনটি ডালটনগঞ্জ রেলস্টেশনে দাঁড়িয়ে থাকে। ঘটনার খবর পেয়ে পালামৌ সদরের এসডিএম রাজেশ কুমার শাহ , আরপিএফ ও জিআরপি আধিকারিকরা রেলস্টেশনে পৌঁছন। যাত্রীদের বুঝিয়ে তাঁরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।  

যাত্রীদের দাবি, ডাকাতরা নগদ এবং গয়না মিলিয়ে কয়েক লক্ষ টাকা লুট করে নিয়ে গিয়েছে। রেলসুরক্ষা বাহিনী ঘটনার তদন্ত শুরু করেছে।