নয়া দিল্লি রেলস্টেশনে বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুতস্পৃষ্ট হয়ে তরুণীর মৃত্যু

Written by SNS June 25, 2023 5:40 pm
নয়া দিল্লি , ২৫ জুন – নয়া দিল্লি রেলস্টেশনে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল রবিবার সকালে ।  বিদ্য়ুতের খুঁটি স্পর্শ করে মৃত্যু হল এক তরুণীর। রেলস্টেশনে এই ঘটনা ঘটে ঘটায় প্রশ্নের মুখে রেল।    সকাল থেকে আকাশ মেঘলা। চলছে বৃষ্টি। আমজনতা বৃষ্টিতে স্বস্তি পেলেও এর মধ্যেই ঘটে গেল অঘটন। নয়াদিল্লি রেলস্টেশনে জমা জল থেকে বাঁচতে একটি বিদ্যুতের খুঁটি ধরেছিলেন এক তরুণী। তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল তাঁর। ঘটনায় রেলের গাফিলতি নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

রাতভর প্রবল বৃষ্টির জেরে জল জমে ছিল নয়া দিল্লি রেলস্টেশনের বিভিন্ন জায়গায়। রবিবার ভোর ৫.৩০ নাগাদ নয়া দিল্লি রেল স্টেশনে যান

পূর্ব দিল্লির প্রীত বিহার এলাকার বাসিন্দা সাক্ষী আহুজা। তাঁর সঙ্গে আরও দুই মহিলা ছিলেন,  ৩টি শিশু ছিল। প্রবল বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছিল স্টেশন।  জমা জল থেকে বাঁচতে মালপত্রসহ একটি বিদ্যুতের খুঁটি স্পর্শ করেন সাক্ষী। সঙ্গে সঙ্গেই বিদ্যুতের তীব্র ঝটকায় ছিটকে পড়ে যান । তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ওই খুঁটিরই একটি অংশে  ঝুলছিল একটি ছেঁড়া ইলেকট্রিকের তার।  ভাইরাল হওয়া ভিডিওয় দেখা যায়, বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে রয়েছে ওই বিদ্যুতের খুঁটিতে। 

সাক্ষীর পরিবার এই ঘটনায় ইতিমধ্যেই রেল কর্তৃপক্ষের গাফিলতির বিষয়ে একটি অভিযোগ জানিয়েছেন । তার ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।  আরও জানা গেছে, স্টেশনের ১ নম্বর এক্সিট গেটের কাছে  যেখানে দুর্ঘটনা ঘটে, সেখানে আরও বিদ্যুতের তার খোলা অবস্থায় ঝুলছে, যা থেকে যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। ইতিমধ্যেই রেল কর্তৃপক্ষ এবং পুলিশ যৌথভাবে এই ঘটনার তদন্ত শুরু করেছে।