এবার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের বীরগাথা পড়ানো হবে রাজস্থানের স্কুলে

‘রাষ্ট্রীয় সুরক্ষা ও শৌর্য পরম্পরা’ অধ্যায়ে অভিনন্দনের অংশটি অন্তর্ভুক্ত করেছে রাজস্থানের ‘বাের্ড অফ সেকেন্ডারি এডুকেশন’।

Written by SNS Jaipur | May 17, 2019 5:52 pm

অভিনন্দন বর্তমান (Photo: AFP)

বিজেপি সরকার চলে গিয়ে রাজস্থানে ক্ষমতা দখল করেছে কংগ্রেস।বিজেপি সরকারের আমলের স্কুলপাঠ্যের সংশােধনের উদ্যোগ শুরু করেছে রাজ্যে কংগ্রেস সরকার।দামােদর সাভারকর,জহর প্রথার মতাে বিষয়গুলির সংশােধনের কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে।

বালাকোট জইশ ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার হামলা নিয়ে বাববার প্রশ্ন তুলেছে কংগ্রেস।তারজন্য বিজেপি কংগ্রেসের দেশপ্রেম নিয়ে খোঁচা দিতে ছাড়েনি।এবার রাজস্থানে স্কুলপাঠ্যে সেই বালাকোট অভিযানে পাক সেনার হাতে গ্রেফতার হওয়া ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বীব গাথা জায়গা পাচ্ছে।

জুলাই থেকে যে শিক্ষাবর্ষটি শুরু  হবে সেখানে এই নতুন অংশটি যুক্ত হবে।’রাষ্ট্রীয় সুরক্ষা ও শৌর্য পরম্পরা’ অধ্যায়ে অভিনন্দনের অংশটি অন্তর্ভুক্ত করেছে রাজস্থানের ‘বাের্ড অফ সেকেন্ডারি এডুকেশন’।বালাকোটে জইশ-ই-মহম্মদ ঘাঁটিতে  বিমান হানা ও পাক যুদ্ধবিমান গুলি করে নামানাে সব জায়গা করে নেবে অভিনন্দনের কাহিনীতে।তবে স্কুলপাঠ্যে বর্তমান সরকার এবং কতজন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে তার কোনও উল্লেখ নেই।

স্কুলপাঠ্যে বলা হয়েছে,‘পুলওয়ামায় প্রতিরক্ষা বাহিনীর ওপর হামলার পরে ২০১৯-এ ২৬ফেব্রুয়ারি বালাকোটে সন্ত্রাসবাদী শিবিরে ভারতের ১২টি যুদ্ধবিমান  আক্রমণ করে।

পরের দিন পাকিস্তানের এফ ১৬ যুদ্ধবিমান এদেশে হামলার চেষ্টা করে।ভারতীয় বীর সেনা উইং কমান্ডার অভিনন্দন বর্তমান মিগ-২১ নিয়ে তার চেয়ে অনেক উন্নত মানের একটি বিমান গুলি করে নামান।