কোনও কারণ ছাড়াই একজন প্রযোজক সিনেমা থেকে বের করে দিয়েছিল:শিল্পা

আজ থেকে ২৫ বছর আগে বলিউডে ডেবিউ করেন শিল্পা শেট্টি কুন্দ্রা।শাহরুখ খানের বিপরীতে ও কাজলের সঙ্গে ‘বাজিগর’ সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করেন শিল্পা শেট্টি।

Written by SNS Mumbai | May 21, 2019 3:59 pm

আজ থেকে ২৫ বছর আগে বলিউডে ডেবিউ করেন শিল্পা শেট্টি কুন্দ্রা।শাহরুখ খানের বিপরীতে ও কাজলের সঙ্গে ‘বাজিগর’ সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করেন শিল্পা শেট্টি।এখন তাঁর বয়স ৪৩ বছর, কিন্তু কেমন ছিল তাঁর এই ২৫ বছরের বলিউডের জার্নি সেই বিষয়ে জানিয়েছেন তিনি এক সাক্ষাৎকারে।তিনি জানান,”আমি খুব কালাে ছিলাম,লম্বা ও শান্ত মহিলা ছিলাম।আমি স্নাতকস্তর পর্যন্ত পড়াশুনা করি এবং বাবার সঙ্গে কাজে লেগে যাই।

কিন্তু আমার প্রথম থেকেই ইচ্ছা ছিল আলাদা কিছু করার।বড় কিছু ভালাে কিছু , তাই ফ্যাশন শােতে নিজের নাম লেখাতাম। শুধুমাত্র মজার জন্য।একজন চিত্রগ্রাহকের সঙ্গে দেখা করি যে আমার ছবি তুলতে চায়।সেটা আমার কাছে বড় সুযােগ ছিল। তিনি ভালাে মানুষও ছিলেন।তার জন্যই মডেলিং ইন্ডাস্ট্রিতে আমার জন্য দরজা খুলে যায়।তারপর ফিরে তাকানাের কোনও রাস্তা ছিল না।তারপর সােজা সাফল্যের পথ ধরে হেঁটে গিয়েছি।”

শিল্পা আরও জানান,”কিন্তু সবকিছু এত সহজে হয় না জীবনে।১৭ বছর বয়সে বলিউডে পা রাখি আমরা।তখনও জগৎটা ভালােভাবে দেখিনি নিজের চোখ দিয়ে। কিন্তু খ্যাতির জন্য আমি তৈরি ছিলাম না।” ”ভালােভাবে হিন্দি বলতে জানতাম  না।ক্যামেরার সামনে এসে তুতলে ছিলাম।আমি বুঝিছিলাম যে আমার দ্বারা হয়তাে অভিনয় হচ্ছে না কারণ বেশকিছু সিনেমা ফ্লপ হয় আমার।সাধ্যমতাে চেষ্টা করে গিয়েছি আমি,কিন্তু কোথাও যেন আমার খামতি থেকে গিয়েছে।

আমার স্পষ্ট মনে আছে একজন প্রযােজক কোনও কারণ ছাড়াই সিনেমা থেকে আমাকে বার করে দিয়েছিলেন।তখন বলিউডের কেউ আমার পাশে দাঁড়ায়নি।তাই তখন আমি বিগ ব্রাদার রিয়েল্যাটি শােতে প্রবেশ করি।কারণ তখন আমাকে কিছু আলাদা করতেই হত প্রমাণ করার জন্য।কিন্তু এটা শেষ হল আমার সুবিধার মাধ্যমেই।কিন্তু আমাকে কেউ সহ্য করতে পারত না,সবাই বিগ ব্ৰদারে যাওয়ার জন্য হুমকি দিয়েছিল।কিন্তু তাতেও আমি থেমে যাইনি,হাল ছেড়ে দিইনি।নিজের পথেই চলেছি শত বাধা সত্ত্বেওএ।আর তারপরই একদিন সফলতা পেয়ে গেলাম যখন লড়াই করে,তখন সবাই আমার পাশে এসে দাঁড়াল।”

শিল্পা জানান,”আমার জীবনে নানা ওঠাপড়া লেগেই রয়েছে।একজন লাজুক মেয়ের থেকে সিলভার স্ক্রিনের অভিনেত্রী হলাম।যেটা আমাকে প্রতি মুহূর্তে আনন্দ জোগায় এই কথাটাই তার মধ্যে উল্লেখযােগ্য।এখন আমি একজন স্বাধীন নারী , গর্বিত অভিনেত্রী , একজন স্ত্রী এবং একজন মাও বটে।এর থেকে বেশি জীবনে আর কী চাই আমার’।