বলিউডের গণ্ডি পেরিয়ে হলিউডকে টক্কর আয়ুষ্মানের

নিজের ছবির মাধ্যমে সমাজের ছ্যুৎমার্গ ভেঙেছেন এতদিন। এবার নিজের দিল্লি বয় ইমেজ ভেঙে অ্যাকশন হিরাে হয়ে ওঠার পালা।

Written by SNS Mumbai | February 21, 2021 2:58 pm

আয়ুষ্মান খুরানা (File Photo: IANS)

নিজের ছবির মাধ্যমে সমাজের ছ্যুৎমার্গ ভেঙেছেন এতদিন। এবার নিজের দিল্লি বয় ইমেজ ভেঙে অ্যাকশন হিরাে হয়ে ওঠার পালা। অনুভব সিনহার পরবর্তী ছবি অনেক- এর জন্য নিজেকে নতুনভাবে তৈরি করেছেন বলিউডের মােস্ট ওয়ান্টেড তারকা আয়ুষ্মান খুরানা। নানা ধরনের ছবিতে অভিনয় করে তিনি প্রমাণ করেছেন তিনি সেরার সেরা। দুর্দান্ত অ্যাকশনে পরিপূর্ণ ছবি অনেক-এর জন্য এবারে প্রশিক্ষণ নিচ্ছেন আন্তর্জাতিক অ্যাকশন গুরু স্টিফান রিখটারের কাছ থেকে। 

বেশ কিছুদিন ধরেই এ নিয়ে জল্পনা শুরু হয়েছিল। ধোঁয়াশা কাটালেন স্বয়ং আয়ুষ্মান। তিনি জানিয়েছেন, হ্যা স্টিফান রিখটারই ছবির অ্যাকশন দৃশ্যগুলি সাজাচ্ছেন। সারা বিশ্বেই কাজ করেছেন তিনি। এই বিষয়ে ওঁর অগাধ জ্ঞান রয়েছে। 

বিশেষজ্ঞরা বলছেন, ওঁর জাদুতে শুধু বলিউড ছবিই নয়, টক্কর দিতে পারে হলিউডের ছবিকেও। উল্লেখ্য, স্টিফান আগে ডেডপুল রায়ান রেনােল্ডকে প্রশিক্ষণ দিয়েছেন দ্য হিটম্যানস বডিগার্ড ছবির জন্য। ওই ছবিতে স্টিফানের দুর্দান্ত কাজ মুগ্ধ করেছিল বলিউডের বাদশা শাহরুখ খানকে। তাই ফারহান আখতার পরিচালিত ডন ২ তে তারই শরণাপন্ন হয়েছিলেন শাহরুখ। 

পরবর্তীকালে অজয় দেবগনের শিবায় ও সলমন খানের কিক-২ ছবির জন্য বেছে নেওয়া হয়েছিল স্টিফানকে। অ্যাকশন দৃশ্যকে জীবন্ত করে তােলার ক্ষমতা রয়েছে তাঁর। 

ডন ২ ছবির নিপুন দৃশ্যগুলাে সেই প্রমাণই দেয়। এহেন মাস্টারজির কাছে তালিম নেওয়ার সুযােগ পেয়ে অতন্ত খুশি আয়ুষ্মন। তার কথায়, এটি আমার কেরিয়ারের সবচেয়ে বড় ছবি। পরিচালক অনুভব সিনহাও এই ছবিতে দুর্দান্ত কাজ করছেন। স্টিফানের সঙ্গে কাজের সুযােগটা বাড়তি পাওনা।