বর্ধমানে প্লাস্টিক বর্জনের ডাক মহিলাদের

প্লাস্টিক জাতীয় সামগ্রী বর্জন করে পরিবেশ দূষণ ঠেকাতে পথে নেমে সচেতনতার ডাক দিলেন মহিলারা। ডঃ শিখা দত্ত সেনগুপ্তের নেতৃত্বে ওই প্রচার চালানো হয়।

Written by SNS Burdwan | July 12, 2022 12:15 pm

প্লাস্টিক জাতীয় সামগ্রী বর্জন করে পরিবেশ দূষণ ঠেকাতে পথে নেমে সচেতনতার ডাক দিলেন মহিলারা। রবিবার সংসারের যাবতীয় কাজকর্ম ফেলে রেখে বর্ধমান শহরের হাটেবাজারে ঘুরলেন তারা। মানুষজনকে বোঝালেন।

এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস জননী শাখার পক্ষ থেকে। বাজননী’র জেলা সভানেত্রী তথা বর্ধমান পৌরসভার কাউন্সিলার ডঃ শিখা দত্ত সেনগুপ্তের নেতৃত্বে ওই প্রচার চালানো হয়।

প্রায় শতাধিক মহিলা সদস্য ওই সামাজিক প্রচারে অংশ নিয়েছিলেন। মাছ , সবিজ , ফলের বাজার সহ বিভিন্ন এলাকায় বাজারগুলিতে পরিবেশ সচেতন করতে প্লাস্টিক ব্যবহার না করার জন্য সকলকে আবেদন জানিয়েছেন মহিলারা।

এর পাশাপাশি বিকল্প হিসাবে কাগজের ঠোঙা , কলাপাতা , পদ্মপাতা , শালপাতা , মাটির ভাঁড় সহ পরিবেশ বান্ধব সামগ্রী ব্যবহারের কথাও বলেছেন তারা ।

শিখা দত্ত সেনগুপ্ত বলেছেন , আমরা চাই বিভিন্ন দোকানে এখনও যে সব প্লাস্টিকের ক্যারিব্যাগ , থার্মোকলের নানা সামগ্রী বিক্রি হচ্ছে তা অবিলম্বে বন্ধ করা হোক। আর এর জন্য তিনি প্রশাসনিক হস্তক্ষেপ দাবী করেছেন।