দুর্নীতিতে তিনদিনের সিবিআই হেফাজতে বর্ধমান পুরপ্রশাসক

বর্ধমান পুরসভার প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই।একটি বেসরকারি অর্থলগ্নি সংস্থার মামলায় নাম জুড়ে যায় বর্ধমানের দাপুটে তৃণমূল নেতার।

Written by SNS Bardhaman | December 11, 2021 11:45 am

গত বৃহস্পতিবার বর্ধমান পুরসভার প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। একটি বেসরকারি অর্থলগ্নি সংস্থার মামলায় নাম জুড়ে যায় শহর বর্ধমানের দাপুটে তৃণমূল নেতা প্রণবের।

সেই মামলাতেই তাঁকে গত বৃহস্পতিবার কলকাতায় গ্রেফতার করা হয়। শুক্রবার সকালে আসানসোল কোর্টে সিবিআই এজলাসে পেশ করা হয় প্রণবকে।

পাশাপাশি, সিবিআইয়ের একটি দল হানা দিয়েছে বর্ধমানে। এদিন প্রণবের বাড়িতেও যায় সিবিআইয়ের দলটি। বর্ধমান শহরের ঢলদিঘিতে তাঁর অফিসেও তল্লাশি করে তারা। সিবিআই সূত্রের খবর, বর্ধমান সানমার্গ চিটফান্ড কাণ্ডে প্রণবকে গ্রেফতার করা হয়েছে।

তবে এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন প্রণব চট্টোপাধ্যায়ের স্ত্রী রেখা চট্টোপাধ্যায়। শুক্রবার বাড়িতে সিবিআই হানার পর তিনি বলেন, ‘আমাদের বাড়িতে সিবিআইয়ের টিম এসেছিল।

তারা সানমার্গ (বেআইনি অর্থলগ্নি সংস্থা) নিয়ে তদন্ত করছে। আমাদের একটি বিল্ডিংয়ে কিছু দিনের জন্য ভাড়া নিয়েছিল সানমার্গ। সিবিআই আধিকারিকদের জানিয়েছি, এ বিষয়ে আমার কিছু জানা নেই।’ প্রসঙ্গত, মাস চারেক আগে বর্ধমান পুরসভার প্রশাসক হিসেবে প্রণব চট্টোপাধ্যায়কে নিয়োগ করে রাজ্য সরকার।

বৃহস্পতিবার সিবিআইয়ের দুর্নীতিদমন শাখার আধিকারিকেরা তাঁকে গ্রেফতার করে। শুক্রবার সকালে প্রণবকে আসানসোল সিবিআই আদালতে তোলা হয়। তাঁকে তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ নিয়েছে আদালত।