এসএসসি উত্তীর্ণদের চাকরি কবে? মুখ্যমন্ত্রীকে চিঠি সুজনের

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকাভুক্ত প্রার্থীদের চাকরিতে নিয়োগের দাবিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

Written by SNS Kolkata | December 31, 2020 1:11 pm

বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। (File Photo: IANS)

স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকাভুক্ত প্রার্থীদের চাকরিতে নিয়ােগের দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। প্রায় তিন বছর ধরে তাঁদের চাকরি পাওয়ার বিষয়টি ঝুলে রয়েছে। সুজন মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে লিখেছেন, ‘মেধা তালিকায় থাকা কাউকে বঞ্চিত করা হবে না বলে মুখ্যমন্ত্রী কথা দিলেও এখনও পর্যন্ত কিছু হয়নি।’ 

যাদবপুরের সিপিএম বিধায়ক প্রশ্ন তুলেছেন, ‘কেন এখনও এদেরকে নিয়ােগ করা যাচেছ না? কিসের আসুবিধা? শিক্ষিত যােগ্য চাকরিপ্রার্থী যুবসমাজের ভবিষ্যৎকে অন্ধকারে ঠেলে দেবার অধিকার কি কারও আছে?’ 

প্রসঙ্গত, এসএটি-২০১৬ পর্যায়ে স্কুল সার্ভিস কমিশনের তত্ত্বাধানে নবম-দশম ও একাদশ-দ্বাদশ স্তরে শিক্ষক নিয়ােগের পরীক্ষা হয়েছিল। কিন্তু ফল প্রকাশের পর প্রায় তিন বছর কেটে গেলেও উৰ্ত্তীণ ও মেধা তালিকায় স্থান পাওয়া পরীক্ষার্থীদের নিয়ােগ হয়নি। বিষয়টি নিয়ে চাকরি প্রার্থীরা একাধিকবার রাজ্য সরকারের দ্বারস্থ হলেও তা কার্যকর করা হয়নি।

ফলে গত বছর ফেব্রুয়ারি-মার্চ মাসে ২৯ দিন কলকাতায় অনশন অবস্থান করেছিলেন তারা। মুখ্যমন্ত্রীর আশ্বাসে অনশন উঠে গেলেও তাঁদের চাকরি পাওয়ার বিষয়টি এখনও ঝুলেই রয়েছে। এদিন বাম পরিষদীয় দলনেতা চিঠি লিখে চাকরি প্রার্থীদের দুর্দশার কথা মুখ্যমন্ত্রীকে পত্র মারফৎ স্মরণ করিয়েছেন।