আলিপুরে পথে নেমে ত্রাণ বিলি করলেন মমতা

নবান্নে বৈঠক করার পরে আলিপুরে গিয়ে ইয়াস ও করােনা দুর্গতদের জন্য ত্রাণ বিলি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তার সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম।

Written by SNS Kolkata | June 4, 2021 6:39 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস/দিলীপ দত্ত)

আমানই হােক বা করোনা রাস্তায় নেমেই মানুষের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দেন, তিনি কেবল আন্দোলনের জন্যই পথে নামেন না, সহমর্মিতার জন্যও নেমে আসতে পারেন পথে ইয়াস পরবর্তী পরিস্থিতিতেও সেই পথেই হাঁটলেন মমতা।

বৃহস্পতিবার নবান্নে বৈঠক করার পরে আলিপুরে গিয়ে ইয়াস ও করােনা দুর্গতদের জন্য ত্রাণ বিলি করলেন। এদিন তার সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম। এবং বেশ কয়েকনি আধিকারিক।

এদিন নবান্নে বৈঠক সেরে মুখ্যমন্ত্রী পৌঁছে যান আলিপুরে, দক্ষিণ চব্বিশ পরগণার জেলাশাসকের দফতরের সামনে। রাজ্যের যে সেখানে ত্রাণ বন্টনের ব্যবস্থা করা হয়েছিল। তাতে সামিল হন খােদ মুখ্যমন্ত্রী।

করােনা বিধি মেনে এদিন তিনি নিজেই বেশ কয়েকজনের হাতে ত্রাণ তুলে দেন কথা বলেন এদের সঙ্গে। জানা গিয়েছে ইয়াস ও করােনা দুর্গতদের মধ্যে মােট পাঁচশাে জনের হাতে এদিন খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। খাদ্যসামগ্রীর মধ্যে চাল-ডাল ছাড়াও ছিল শুকনাে খাবার।

গত বছর করােনার পরেও প্রাণের ঝুঁকি নিয়ে পথে নেমেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে রাস্তায় গােলচক্কর কেটে বুঝিয়ে দিয়েছিলেন, কীভাবে দূরত্ব বিধি পালন করতে হবে।

এমনকী রুমাল বা কাপড় দিয়ে মায়ের বিকল্প ব্যবহারও কীভাবে করা হবে সেটাও হাতে কলমে বুঝিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও একই ভূমিকায় দেখা গেল তাকে।