আজ ফের ভোট দুটি বুথে

১ ফেব্রুয়ারি হবে ভোট। তার মধ্যে রয়েছে দমদম ও শ্রীরামপুরের একটি করে বুথ। প্রথমটি হলো দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডে।

Written by SNS Kolkata | March 1, 2022 5:01 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

পুরভোটে, রাজ্যজুড়ে যেভাবে অনিয়ম সন্ত্রাসের অভিযোগ উঠেছে, তাতে পুনঃনির্বাচনের দাবি করেছেন বহু বিরোধী নেতৃত্ব। ভোটে সন্ত্রাস ও অনিয়মের অভিযোগে সোমবার ১২ ঘণ্টার বনধ ডাকে বিজেপি। এদিকে নিয়ম ভোটের মেনে পর জেলাশাসকদের কাছে রিপোর্ট তলব করেছিল কমিশন।

এই পরিস্থিতিতে এবার পুনঃনির্বাচনের সিদ্ধান্তের কথা জানালেন রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাস জেলাশাসকদের রিপোর্টের ভিত্তিতে দু’টি বুথে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নিলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

২ মে পুরভোটের ফলপ্রকাশ, তাই ১ ফেব্রুয়ারি হবে ভোট। তার মধ্যে রয়েছে দমদম ও শ্রীরামপুরের একটি করে বুথ। প্রথমটি হলো দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডে।

এখানকার লেক পয়েন্ট হাইস্কুলে চার নম্বর বুথে ভোট হবে মঙ্গলবার অন্যটি শ্রীরামপুর পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথেও ফের ভোটগ্রহণ হবে। মহেশ কলোনি যুব কিশোর সঙ্ঘে এই বুথে পুনর্নির্বাচন হবে এদিন।

জেলাশাসকদের রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। উল্লেখ্য এরপরেও প্রশ্ন উঠেছে, প্রায় ২৪ টি জায়গা থেকে ইভিএম ভাঙার অভিযোগ আসে। তারপরও কেন টি মাত্র বুথে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হল কেন?

এই বিষয়ে জানা যায় মূলত যে দু’টি বুথে আবারও ভোটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই দু’টির ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। ছাপ্পার অভিযোগও উঠেছিল।

তবে কমিশন সূত্রে খবর, মূলত ভোটগ্রহণে কিছু ত্রুটি থাকার জন্যই ফের এই দুই বুথে ভোট করানো হচ্ছে। সোমবার বিকেলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সাক্ষাতের পরই জানানো হল দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের চার নম্বর বুথ ও শ্রীরামপুর পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথে পুনঃনির্বাচন হবে।

সোমবার রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস বলেন, শ্রীরামপুরের ২৫ ওয়ার্ডের ৭ নম্বর বুথ অর্থাৎ মহেশ কলোনি যুব কিশোর সংঘ ও দক্ষিণ দমদমের ৩৩ নম্বর ওয়ার্ডের চার নম্বর বুথ অর্থাৎ লেক পয়েন্ট স্কুলে রিপোল হবে।