“যারা তৃণমূল কে ভোট দিয়েছিল, তাঁরাই এখন আক্রান্ত”: দিলীপ ঘোষ

তবে সরকারে আসলেও, শাসক দলের হাতে যে রাজ্যর মানুষ আক্রান্ত, সোমবার নিউ টাউনে মর্নিং ওয়াকে বেরিয়ে রাজ্যে সরকারকে তীব্র আক্রমণ করলেন দিলীপ ঘোষ।

Written by SNS Kolkata | May 2, 2022 1:57 pm

সোমবার ২ রা মে, ২০২১ সালে এই দিনেই তৃতীয় বারের জন্যে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস।

তবে সরকারে আসলেও, শাসক দলের হাতে যে রাজ্যর মানুষ আক্রান্ত, সোমবার নিউ টাউনে মর্নিং ওয়াকে বেরিয়ে রাজ্যে সরকারকে তীব্র আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

ইতিমধ্যেই ২ রা মে ‘কে ‘কালা দিবস ‘ হিসাবে ঘোষনা করেছে বিজেপি। তারই আগে কাশীপুর সর্বমঙ্গলা ঘাটে উত্তর কলকাতা জেলা সভাপতি কল্যাণ চৌবেকে সঙ্গে নিয়ে ভোট পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মীদের শান্তি কামনায় তপন করেন।

দিলীপ ঘোষের বক্তব্য, ” যারা ৫০০ টাকায় প্রলুব্ধ হয়েছিলেন, যাদের দুয়ারে রেশন, বা অন্য কোনও ভাতার লোভ দেখানো হয়েছিল, তাঁরাই আজ সব থেকে বেশী আক্রান্ত।”

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, ” গত এক বছর রাজ্যের রাজনৈতিক ইতিহাসে কলঙ্কময় বছর।

নিউটাউনে প্রাতঃভ্রমণের পর কাশীপুর সর্বমঙ্গলা ঘাটে তর্পণ করেন দিলীপ। সঙ্গে ছিলেন কল্যাণ চৌবে।

তিনি বলেন, “গত একটা বছর পশ্চিম বাংলার রাজনৈতিক ইতিহাস একটা কলঙ্কময় বছর। যাঁরা বলেছিলেন যে, মানুষ আমাদের ভোট দিয়েছেন, তাঁরাই আজকে মানুষকে এত কষ্ট দিচ্ছেন। মানুষ হাহাকার করছেন। অতি সাধারণ মানুষ আজ অত্যাচারিত।

এক বছরও যায়নি, একটা ফুল মেজরিটি সরকার কী করে ধীরে ধীরে মানুষ থেকে সরে যাচ্ছে, মানুষ হাহাকার করছে! একটা বছর গণতন্ত্রের ইতিহাসে কলঙ্কময় বছর হয়ে থাকল।”

শাসকদলকে বিঁধে দিলীপ ঘোষের কটাক্ষ, “যাদের নিজেদের পা শক্ত নেই, তারা অন্যকে কী করে উপড়ে ফেলবে। সরকার এত দিন চলল, তবে তার শেকড়ই হল না।

কিছু বিশেষ টাইপের লোক আছে, যারা দলের হয়ে টাকা কামিয়ে দেবে। এরকম লোকদের নিয়ে সরকার চলেছে। এই দল তো গণতন্ত্রেরই ধার ধারে না।”