হাওড়ার প্রার্থী নিয়ে মমতার ভাইয়ের কণ্ঠে অভিমানের সুর

Written by SNS March 13, 2024 2:49 pm

কলকাতা, ১৩ মার্চ: আসন্ন ২০২৪ লোকসভা নির্বাচনে দলের টিকিট না পেয়ে অভিমানী ছিলেন অর্জুন সিংহ, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, হুমায়ুন কবীররা। এবার সেই তালিকায় যুক্ত হল আরও একটি নাম। প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ খোদ তৃণমূল নেত্রীর পরিবারের সদস্যদের। অভিমানী মমতার ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়। তিনি হাওড়ায় প্রসূন বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করা নিয়ে অসন্তোষ করেছেন। সেই সঙ্গে দলের পুরনো নেতাদেরকে বঞ্চনার অভিযোগ করেছেন। পাশাপাশি, তলে তলে কেন্দ্রের বিজেপিনেতাদের সঙ্গে সুসম্পর্কের কথাও আজ প্রকাশ্যে এনেছেন।

উল্লেখ্য, এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন মমতার ছোট ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়। তিনি বিজেপি নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রাখছেন কিনা প্রশ্ন করতেই জবাবে বলেন, বিজেপি-র অনেকের সঙ্গেই তাঁর ভালো সম্পর্ক রয়েছে। পিটি ঊষা, কল্যাণ চৌবে, অনুরাগ ঠাকুরদের সঙ্গে নিয়মিত কথা হয়। তবে বিজেপি-তে যোগদানের প্রসঙ্গটি তিনি অস্বীকার করেন। বলেন, অসুস্থ দাদার পাশে থাকতেই তিনি দিল্লিতে রয়েছেন।

তিনি বলেন, ‘যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় আছেন, দল ছাড়ব না।’ কিন্তু হাওড়াতে প্রসূন বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করা নিয়ে প্রবল আপত্তির কথা জানান বাবুন বন্দ্যোপাধ্যায়। কেন এই আপত্তি? প্রশ্ন করতেই বাবুন দাবি করেন, প্রসূন তাঁকে চূড়ান্ত অপমান করেছেন। শুধু তাই নয়, তাঁর সাংসদ তহবিলের টাকাও ঠিকমতো খরচ করেননি। তিনি আরও অভিযোগ করেন, হাওড়ার মানুষের অনেক ক্ষোভ রয়েছে প্রসূনের ওপর। আরও অনেক যোগ্য প্রার্থী থাকা সত্ত্বেও কেন প্রসূনকে প্রার্থী করা হল, তা নিয়ে দলের সিদ্ধান্তে ক্ষোভ জানান মুখ্যমন্ত্রীর ভাই।

তিনি বলেন, ‘প্রথম দিন থেকে যারা দলের পাশে ছিল, তাদের ভাল জায়গা দিলে আমি আরও খুশি হতাম। হাওড়ায় অনেক যোগ্য ব্যক্তি ছিল। অরূপ রায়, কল্যাণ ঘোষ, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, রানা চট্টোপাধ্যায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, গৌতম চৌধুরীর মতো ভালো প্রার্থী ছিল। তাঁদের মধ্যে কাউকে বেছে নেওয়া যেত। তাতে আমার আপত্তি থাকত না। কারণ ওঁরা রাজনৈতিক লোকজন।’ এ নিয়ে দলে একাধিকবার আপত্তি জানালেও কোনও কাজ হয়নি বলে জানিয়েছেন তিনি। দলের পুরনো নেতাদের প্রতি বঞ্চনা করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

বাবুন এদিন দলের বিরুদ্ধে অভিমান ব্যক্ত করলেও একবারও দল ছাড়ার কথা মুখে বলেননি বাবুন মুখোপাধ্যায়। তবে তিনি ওই কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়বেন বলে সংবাদমাধ্যমকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন।