ফের আশার আলো সরকারি কর্মীদের, ৬ এপ্রিল ডিএ মামলার শুনানি ধার্য হাইকোর্টের

আবারও আশার আলো জাগলো রাজ্য সরকারি কর্মচারীদের। কারণ সরকারি কর্মীদের মহার্ঘভাতা (ডিএ) সংক্রান্ত মামলার শুনানি হতে চলেছে কলকাতা হাইকোর্টে।

Written by SNS Kolkata | April 2, 2022 6:57 pm

আবারও আশার আলো জাগলো রাজ্য সরকারি কর্মচারীদের। কারণ সরকারি কর্মীদের মহার্ঘভাতা (ডিএ) সংক্রান্ত মামলার শুনানি হতে চলেছে কলকাতা হাইকোর্টে। ৬ এপ্রিল অর্থাৎ আগামী বুধবার ডিএ মামলার শুনানির দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামনস্তের ডিভিশন বেঞ্চ। উল্লেখ্য, ডিএ নিয়ে স্যাটের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার।

এদিন বিচারপতি ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানির জন্য ওঠে। তবে রাজ্য সরকারের তরফে এদিন কোনও আইনজীবী মামলায় উপস্থিত ছিলেন না। সেই কারণে মামলার দু’পক্ষের শুনানি সম্ভব হয়নি।

তবে এদিন সরকারি কর্মীদের পক্ষের আইনজীবী ফিরদৌস শামিম আদালত কক্ষে হাজির ছিলেন। তিনি রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন ‘কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের পক্ষে সওয়াল করেন।

তিনি ডিভিশন বেঞ্চের কাছে মামলার শুনানির দিন ধার্য করার আবেদন জানান। তারপরেই ৬ এপ্রিল মামলার শুানির দিন ধার্য করে ডিভিশন বেঞ্চ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৭ জুলাই স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট) রাজ্যকে নির্দেশ দিয়েছিল, যাতে তারা যত দ্রুত সম্ভব সরকারি কর্মীদের বকেয়া ডিএ মিটিয়ে দেয়।

সেই নির্দেশের পরিপ্রেক্ষিতে স্যাটের কাছে রায়ের পুনর্বিবেচনা করার আবেদন জানায় রাজ্য। তবে রাজ্যের সেই আবেদনে পত্রপাঠ খারিজ করে, তার শেষ রায়ই বহাল রাখে স্যাট।