রাজ্যের সমস্ত স্টেডিয়াম, স্পাের্টস কমপ্লেক্স খােলার ঘােষণা নবান্নর

রাজ্যের সমস্ত স্টেডিয়াম, স্পাের্টস কমপ্লেক্স খুলে দেওয়া হল। কনটেনমেন্ট জোনের বাইরে সমস্ত স্টেডিয়ামেই এবার একশো শতাংশ আসনেই দর্শকের প্রবেশাধিকার থাকবে।

Written by SNS Kolkata | February 4, 2021 3:27 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

অতিমারীর আতঙ্ক কাটিয়ে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। এই পরিস্থিতিতে ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর শােনাল নবান্ন। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল, রাজ্যের সমস্ত স্টেডিয়াম, স্পাের্টস কমপ্লেক্স খুলে দেওয়া হল। কনটেনমেন্ট জোনের বাইরে সমস্ত স্টেডিয়ামেই এবার একশো শতাংশ আসনেই দর্শকের প্রবেশাধিকার থাকবে।

তবে এখনও কোভিড সংক্রমণ পুরােপুরি বন্ধ না হওয়ার জন্য দুরত্ববিধি মেনে চলতে হবে সবাইকে। সুইমিং পুল কমপ্লেক্সের ক্ষেত্রে বলা হয়েছে পরিচ্ছন্ন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিয়মিত জল পরিষ্কার করতে হবে ক্লোরিন দিয়ে।

কেন্দ্রীয় সরকারের তরফে আইে সেডিয়ামে দর্শকদের প্রবেশাধিকার দেওয়া হয়েছিল। তার পরেই বিসিসিআই তরফে জানিয়ে দেওয়া হয়। চলতি দ্বিতীয় টেস্টে সীমিত সংখ্যক দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন। চেন্নাইয়ের চলতি দুই টেস্টের পরেই আহমেদাবাদে শেষ দুই টেস্ট হওয়ার পাশাপাশি টি-টুয়েন্টি সিরিজও হবে। দর্শকরা বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ থেকেই খেলি দেখতে পারবেন।

একইভাবে রাজ্য সরকারও নির্দেশিকা দিয়ে বলেছে কোনও ইভেন্টের আগে সংশ্লিষ্ট এলাকা পুরাে স্যানিটাইজ করতে হবে। দূরত্ববিধির সঙ্গে মাস্ক পরাও জরুরি। সমস্ত ক্রীড়াবিদ এবং কোচদেরও মাস্ক ব্যবহার করতে হবে।