৪৭’তম জন্মদিনে ইনস্টাগ্রামা যোগ দিলেন সৌরভ গাঙ্গুলি

এদের ৪৭তম জন্মদিনে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলি তাঁর ইনস্টাগ্রামে প্রবেশের কথা ঘােষণা করলেন সােমবার।

Written by SNS Kolkata | July 9, 2019 3:14 pm

জন্মদিনে কেক কাটছেন সৌরভ গাঙ্গুলি। (Photo: Instagram/@souravganguly)

এদের ৪৭তম জন্মদিনে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলি তাঁর ইনস্টাগ্রামে প্রবেশের কথা ঘােষণা করলেন সােমবার। তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হবে তাঁর জীবনের একটি জানালা। ভারতের এবং বিশ্বের ক্রিকেট ফ্যানদের জন্য।

ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি যিনি এখন দাদা নামে বেশি পরিচিত এই আশা প্রকাশ করেছেন যে ইনস্টাগ্রামের তরুণ ফ্যানদের সঙ্গে তিনি সরাসরি যােগাযােগ করতে পারবেন।

তাছাড়াও নিজের বর্ণময় ক্রিকেট জীবনের স্মরণীয় মুহূর্তগুলি ফ্যানদের সঙ্গে ভাগ করে নিতে পারবেন। সৌরভ মন্তব্য করেছেন, ক্রিকেটে নতুনভাবে উপস্থাপনা করা নিয়মিত প্রয়ােজন কারণ জীবনের জন্য এটা দরকার। মাঠে ভারতকে নেতৃত্ব দেওয়া থেকে ক্রিকেটের ধারাভাষ্য দেওয়া, আইপিএলের দলকে পরামর্শ দেওয়া এবং এখন ইনস্টাগ্রামে যােগ দেওয়ার মাধ্যমে আমি মানুষের সঙ্গে যােগাযােগ চালিয়ে যাচ্ছি।

সৌরভ গাঙ্গুলি কিন্তু এখন শহরে নেই। কারণ ইংল্যান্ডে বিশ্বকাপের ধারাবিবরণী দেওয়ার কাজে ব্যস্ত রয়েছেন। কিন্তু তাঁর ফ্যানরা সােমবার দাদার জন্মদিনটি উদযাপন করার সুযােগ ছাড়তে চাননি। সৌরভের ফ্যানরা ভারতীয় ক্রিকেট দলের নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের আগে কোহলিদের সৌভাগ্যও প্রার্থনা করেছেন।

সৌরভের বাড়ি বেহালার খুব কাছেই থাকেন তাঁর এক নিবিড় ফ্যান রতন হালদার। ২০০৫ সাল থেকে তিনি একটি ফ্যান ক্লাব চালাচ্ছেন। সােমবার দাদার জন্মদিনে রতন হালদার স্কুল ছাত্রদের মধ্যে মিষ্টি ও কেক বিতরণ করার পাশাপাশি মঙ্গলবার ভারতের সেমিফাইনাল ম্যাচ দেখার জন্য ফ্যান ক্লাবে বড় স্ক্রিনের ব্যবস্থা করেছে এবং সেইসঙ্গে প্রানবন্ত পরিবেশে খেলা উপভােগ করার জন্যে ১০০ লােকের খাবারও ব্যবস্থা করেছে।

গতবারের মতাে এবারেও সৌরভ গাঙ্গুলি জন্মদিনে কলকাতায় নেই। কিন্তু রতন হালদার জানিয়েছেন, তিনি বেহালার সংলগ্ন অঞ্চল থেকে ৩০ জন শিশুকে ডেকেছিলেন দাদার জন্মদিনে কেক কাটার উৎসবে যােগ দিতে।

এদিকে ইনস্টাগ্রামে যােগ দেওয়ার পর সৌরভ গাঙ্গুলি প্রথম যে ছবিটি পােস্ট করেছেন তা হল তার জন্মদিনে কেক কাটার একটি ছবি। ছবির ক্যাপশান দিয়েছেন আজ আমার বয়স আরও এক বছর বেড়ে গেল। আমি চাই এই বছর ফ্যানদের কিছু ফিরিয়ে দিতে তাই জন্মদিনে নতুন সূচনা করলাম।

সৌরভের প্রাক্তন দলীয় সতীর্থরা যেমন শচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, হরভজন সিং, মহম্মদ কাইফ, শিখর ধাওয়ানরা সােমবার জন্মদিনে টুইটারে সৌরভকে শুভেচ্ছা জানিয়েছেন। শচিন টুইট করে তাঁদের তরুণ বয়েসের একটি ছবি পােস্ট করে ক্যাপশান দিয়েছেন, ‘হ্যাপি বার্থ ডে দাদা। আমাদের অনুর্ধ্ব পনেরাে দলে ক্রিকেট খেলার দিনগুলি থেকে এখনাে পর্যন্ত লম্বা পথ পার হয়ে এলাম’।

ভারতের অন্যতম সেরা অধিনায়ক বলে বিবেচিত সৌরভ ৩১১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ১১,৩৬৩ রান করেছেন। ভারতে ৫০ ওভার ক্রিকেটের ফরম্যাটে সৌরভই তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী।