রিষড়া পুরভোট ২০২২, মুখোমুখি বাম প্রার্থী দীপঙ্কর সরকার  

রিষড়া পশ্চিম পাড়ের ঐতিহ্য সেবা সদনের করুণ অবস্থা সত্যি সাধারণ মানুষকে চিন্তায় ফেলেছে যার জন্য এখানকার স্বাস্থ্য পরিষেবা অনেকটাই ভেঙে পড়েছে।

Written by Arnab Biswas Rishra | February 25, 2022 4:51 pm

আমার ওয়ার্ড অর্থাৎ রিষড়া পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের মূল সমস্যার মধ্যে অন্যতম হলো নিকাশি ব্যবস্থার সমস্যা মধ্যপাড়া, দেবয়াতান পল্লী, অরবিন্দ পল্লী, সুভাষ নগর মেইন রোড, তাল পুকুর অঞ্চলে বৃষ্টি হলে পরে বহুদিন সেই রাস্তায় জল জমে থাকে।

যার দরুন সাধারণ মানুষ এবং এলাকাবাসীদের নানান সমস্যার সম্মুখীন হতে হয়। তাই সর্বপ্রথম কাজ হবে ড্রেনেজ সিস্টেমটি বা নিকাশি ব্যবস্থাকে ঠিক করা।

কোটি কোটি টাকার একটি প্রকল্প এসেছিল ড্রেনেজ সিস্টেম ঠিক করার জন্য যা সম্পূর্ণভাবে মুখ থুবরে পড়েছে তার কারণ কি বা কেন তার সদুত্তর একমাত্র বর্তমান প্রশাসনে থাকা পৌর প্রতিনিধিরাই দিতে পারবেন।

যদি আমরা অর্থাৎ বামফ্রন্ট পৌরবোর্ড গঠন করে এবং সম্পূর্ণ ক্ষমতায় আসে, তাহলে আমাদের প্রথম লক্ষ্য হবে রিষড়া সেবা সদনকে পুনরায় চালু করা যাতে সাধারণ মানুষ প্রায় বিনা খরচে বা স্বল্প খরচে চিকিৎসা করাতে পারে এবং স্বাস্থ্যসেবা পায়।

এই মুহূর্তে দাঁড়িয়ে রিষড়া পশ্চিম পাড়ের ঐতিহ্য সেবা সদনের করুণ অবস্থা সত্যি সাধারণ মানুষকে চিন্তায় ফেলেছে যার জন্য এখানকার স্বাস্থ্য পরিষেবা অনেকটাই ভেঙে পড়েছে।

রিষড়ার জল-নিকাশি ব্যবস্থা সার্বিকভাবে উন্নত করার জন্য আন্ডারগ্রাউন্ড সিস্টেমটিকে ঠিক করা, আমাদের মূল উদ্দেশ্যের মধ্যে একটি। যা আমি আগেও বলেছি এবং সেটাকে আরও জোর দিতে চাই আমরা।

বর্তমানে রিষড়া পৌরসভার পৌর প্রতিনিধিদের ভাবমূর্তি এবং স্বচ্ছতা নিয়ে নানা প্রশ্ন নানান সময়ে উঠে এসেছে তাই আমরা চাই আগামী দিনে আমাদের পুরো বোর্ড গঠিত হলে একটি স্বচ্ছ পৌর প্রতিনিধিদের বোর্ড গঠন কর্বয়।

সর্বশেষে বলি সব সময় রিষড়া খেলাধুলায় বাকি এলাকাগুলো থেকে এগিয়ে ছিল। সেই জায়গায় দাঁড়িয়ে আজ খেলাধুলার পরিকাঠামো রিষড়ায় নিম্নগামী।

তাই ভবিষ্যতে নতুন গ্রামের মাঠ এবং রিষড়া সুভাষ নগর মাঠ সংস্কার করে নতুন গ্রামের মাঠে বিখ্যাত ফুটবলার গোষ্ঠ পালের মূর্তি স্থাপন করা এবং খেলার মান উন্নয়ন করা আমার মূল লক্ষ্য।

এছাড়া স্বচ্ছ ভাবমূর্তির সাথে এলাকাবাসীর পাশে দাঁড়িয়ে তাদের সব সমস্যা সমাধান করে তাদেরকে সঠিক পরিষেবা দেওয়া একজন প্রতিনিধি হিসেবে আমার মূল কাজ হবে।

দুর্নীতিমুক্ত পৌর প্রশাসন তৈরি করে কোনরকম সরকারি প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য কাউকে কোন কাঠ মানি যাতে দিতে না হয় সেই বিষয়ে থাকবে আমাদের নজর।

 

(বি: দ্র- এই মতামত সম্পূর্ণ প্রার্থীর নিজস্ব এবং এই বিষয়ে দৈনিক স্টেটসম্যান এবং দ্য স্টেটসম্যান কোন ভাবে দায়ী বদ্ধ নয়)